খেলা

‘স্পাইসম্যানে’ খুশি মুশফিকরা

স্পোর্টস ডেস্ক

২৩ জানুয়ারি ২০২২, রবিবার, ৮:৪৯ অপরাহ্ন

সতীর্থরা ‘স্পাইসম্যান’ ডাকেন তাকে। ক্যারিবীয় ব্যাটার আন্দ্রে ফ্লেচারের ব্যাটিংয়ের ঝাল টের পেয়েছে শক্তিধর দল মিনিস্টার গ্রুপ ঢাকাও। শুক্রবার ১৮৩ রানের বড় পুঁজি নিয়েও খুলনা টাইগার্সের কাছে পরাজিত হয় মিনিস্টার ঢাকা। আর ব্যাট হাতে খুলনার জয়ের ভিত গড়ে দেন ফ্লেচারই।  ওপেনিংয়ে নেমে ২৩ বলে ৭ চার ও ১ ছক্কায় ৪৫ রান করেন এই ডানহাতি ব্যাটার। আর শেষ পর্যন্ত ৫ উইকেট ও ১ ওভার বাকি রেখেই জয় পায় খুলনা। অর্ধশতক হাঁকান খুলনার অপর ওপেনার রনি তালুকদার।
খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহীম জয়ে বিপিএল শুরু করতে পেরে খুশি। ম্যাচ শেষে মুশফিক বলেন, ‘প্রথম ম্যাচে সব সময় কিছুটা স্নায়ুর চাপ থাকে। ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়েছে। বোলারদের জন্য কন্ডিশন কঠিন ছিল। অনেক শিশির ছিল। তবে যেভাবে ব্যাটিং করেছে, তাতে আমি খুশি।’ ফ্লেচারের প্রসঙ্গে মুশফিক বলেন, ‘ভালো লাগছে তার জন্য। যেভাবে সে ইনিংসের শুরুটা করেছে, সেটা এককথায় অবিশ্বাস্য। আমরা সবাই তাকে ‘স্পাইসম্যান’ হিসেবে চিনি।’
ফ্লেচারের এবারের বিপিএলে খেলারই কথা ছিল না। খুলনা ড্রাফটের বাইরে থেকে শ্রীলঙ্কার ক্রিকেটার ভানুকা রাজাপাকশেকে দলে নিয়েছিল। কিন্তু লঙ্কান ক্রিকেট বোর্ড অনাপত্তিপত্র না দেয়ায় বিপিএল খেলতে পারছেন না ভানুকা। তার বদলি হিসেবে বিদেশি একজনকে নিতেই হতো। খুলনা ভানুকার বদলি হিসেবে বেছে নেয় ৩৪ বছর বয়সী আন্দ্রে ফ্লেচারকে।
খুলনা টাইগার্সের ম্যানেজার নাফিস ইকবাল বলেন, ‘আমাদের ভাগ্য ভালো বলতেই হয়। আমরা ভানুকাকে পাইনি। তবে বদলি হিসেবে ফ্লেচারের মতো একজনকে পেয়েছি। এর আগেও বিপিএল খেলেছে সে। সেদিক থেকে আমাদের জন্য আদর্শ বলাই যাই।’
শুক্রবার তামিম ইকবালের ৫০, মোহাম্মদ শাহজাদের ৪২ ও মাহমুদুল্লাহ রিয়াদের ৩৯ রানের সুবাদে মিনিস্টার ঢাকার সংগ্রহ পৌঁছে ১৮৩/৬-এ। তিন উইকেট নেন পেসার কামরুল ইসলাম রাব্বি। জবাবে ৬ বল বাকি রেখেই টার্গেট পার করে খুলনা। রনি তালুকদার ৬১, ফ্লেচার ৪৫ ও লঙ্কান তারকা থিসারা পেরেরা করেন ১৮ বলে অপরাজিত ৩৬ রান।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com