অনলাইন

শনাক্তের হার ২৮.০২

নতুন শনাক্ত ৯৬১৪, আরও ১৭ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

২২ জানুয়ারি ২০২২, শনিবার, ৫:৩২ অপরাহ্ন

সংক্রমণ ও মৃত্যু বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ২০৯ জনে। দৈনিক শনাক্তের হার ২৮ দশমিক শূন্য শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ২৮ দশমিক ৪৯ শতাংশ। নতুন শনাক্তের ৭৩ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ৯,৬১৪ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১১,৪৩৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৬ লাখ ৭৪ হাজার ২৩০ জন। গত ২৪ ঘণ্টায় ৪৮২ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫৬ হাজার ৭৯ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৫৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ২০৭টি নমুনা সংগ্রহ এবং ৩৪ হাজার ৩১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২০ লাখ ৮২ হাজার ২৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৮ দশমিক  শূন্য ২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৯৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৮ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১১ পুরুষ এবং ৬ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৩৫ জন এবং নারী ১০ হাজার ১৭৪ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের ১ জন, ৭১ থেকে ৮০ বছরের ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের ২ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।  
মারা যাওয়া ১৭ জনের মধ্যে ঢাকায় ১১ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন, খুলনা বিভাগে ২ জন,  বরিশালে ১ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১৪ জন সরকারি হাসপতালে এবং ৩ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৭০৫৬ জন। যা একদিনে মোট শনাক্তের ৭৩ দশমিক ৩৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ৭৩৯৬ জন, ময়মনসিংহ বিভাগে ৭৩ জন, চট্টগ্রাম বিভাগে ১৩৭৭ জন, রাজশাহী বিভাগে ১৫৯ জন, রংপুর বিভাগে ৬৬ জন, খুলনা বিভাগে ১৬৩ জন, বরিশাল বিভাগে ৫২ জন এবং সিলেট বিভাগে ৩২৮ জন শনাক্ত হয়েছেন।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com