বিনোদন

আলাপন

ইতিবাচক সাড়াই বেশি পেয়েছি -মীর সাব্বির

ফয়সাল রাব্বিকীন

২২ জানুয়ারি ২০২২, শনিবার, ৯:৫৬ পূর্বাহ্ন

জনপ্রিয় অভিনেতা-নির্মাতা মীর সাব্বির পরিচালিত প্রথম ছবি 'রাত জাগা ফুল' মুক্তি পেয়েছে গত ৩১শে ডিসেম্বর। সরকারি অনুদানের এ ছবিতে মীর সাব্বির অভিনয়ও করেছেন। এরইমধ্যে ছবিটি যারা দেখেছেন প্রশংসা করেছেন। মীর সাব্বির কতটুকু সন্তুষ্ট এই সাড়ায়? এ অভিনেতা-পরিচালক বলেন, এটি আমার প্রথম সিনেমা। ভুলত্রুটি থাকতেই পারে। কারণ আমিও মানুষ। তবে শুরু থেকে দর্শক যেভাবে ছবিটি নিয়েছে তাতে আমি মুগ্ধ। অনেক মানুষ ছবিটি নিয়ে তাদের ভালোবাসার কথা নানাভাবে প্রকাশ করেছেন। এই ছবির গল্প, নির্মান, গান- নিয়ে ইতিবাচক মন্তব্য পাচ্ছি এখনও।

তাহলে প্রত্যাশা অনুযায়ী প্রাপ্তি মিলেছে বলছেন? মীর সাব্বির বলেন, ইতিবাচক সাড়াই বেশি পেয়েছি। পরামর্শ পেয়েছি। গঠনমূলক সমালোচনাও পেয়েছি। অডিয়েন্সের বাইরে আমার সহকর্মী যারা আছেন তাদের প্রায় সবাই ছবিটি দেখেছেন, পছন্দ করেছেন। তাছাড়া চতুর্থ সপ্তাহ ধরে ছবিটি চলছে বিভিন্ন হলে। অনেক বড় ছবিও এই মন্দার বাজারে চার সপ্তাহ চলে না। তাই সব মিলিয়ে এগুলো আমার জন্য বড় প্রাপ্তি। যোগ করে এ অভিনেতা বলেন, আসলে অনেক পরিশ্রম করে, সময় নিয়ে সিনেমাটি বানিয়েছি। ছোটপর্দা আমার পেশা, নেশা ও ভালোবাসার জায়গা। আর চলচ্চিত্র হলো স্বপ্ন।

এই স্বপ্নটা এবার দর্শকদের মাঝে ছড়িয়ে দিতে পেরেছি। এটাই ভালো লাগার বিষয়। এখনও যারা 'রাত জাগা ফুল' দেখেননি তাদের হলে এসে ছবিটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি। এরপর পরিকল্পনা কি? দ্বিতীয় ছবি কবে বানাবেন? মীর সাব্বির বলেন, পরের ছবি বানাবো এটা শিওর ইনশাআল্লাহ। সব কিছুই মাথায় আছে। পরিকল্পনা চলছে। যেহেতু আমি শিল্পী, তাই অভিনয়-পরিচালনা করে যেতে হবে। 'রাত জাগা ফুল' এর পরিকল্পনা ও কাজের সময় কাউকে কিছ বলিনি। যখন কাজ অনেকটা গুছিয়ে এনেছি তখন সবাইকে জানিয়েছি।

এবারও সেরকমটাই করতে চাই। সব ঠিকঠাক করে তবেই জানাবো। এর জন্য অপেক্ষায় থাকতে হবে। আপনার ছোটপর্দার কাজ কেমন চলছে? উত্তরে তিনি বলেন, ছোটপর্দার কাজ চলছে নিয়মিতই। ধারাবাহিক-খণ্ড নাটক নিয়ে ব্যস্ত রয়েছি। পরিচালনা এবং অভিনয় দুটিই সমানতালে চলছে, চলবে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com