খেলা

ধর্ষণ মামলায় রবিনহোর শাস্তি বহাল

স্পোর্টস ডেস্ক

২১ জানুয়ারি ২০২২, শুক্রবার, ৯:১৪ অপরাহ্ন

ইতালির সুপ্রিম কোর্টে আপিল করেও লাভ হলো না ধর্ষণ মামলায় সাজা ভোগ করা ফুটবলার রবিনহোর। ব্রাজিলের সাবেক ফরোয়ার্ডের আপিল খারিজ করে শাস্তি বহাল রেখেছে সর্বোচ্চ আদালত। দলবেঁধে আলবেনিয়ার এক নারীকে ধর্ষণের দায়ে ৫ বছর আগে ৯ বছরের কারাদণ্ড পান এসি মিলানের সাবেক তারকা রবিনহো।
রবিনহোর আইনজীবী বুধবার খবরটি নিশ্চিত করেছেন। আদালতের এই রায়ের বিরুদ্ধে আর কোনো আপিল করার সুযোগ নেই রিয়াল মাদ্রিদ, এসি মিলান ও ম্যানচেস্টার সিটিতে খেলা এই ফুটবলারের। ২০১৩ সালে ইতালির সিরি আ’র দল এসি মিলানে খেলার সময় আরো পাঁচ জনের সঙ্গে রবিনহো মিলানের একটি নাইটক্লাবে ২২ বছর বয়সী এক নারীকে ধর্ষণ করেন। দোষী প্রমাণিত হওয়ায় ২০১৭ সালের নভেম্বরে ৯ বছরের কারাদণ্ড দেয়া হয় তাকে। রবিনহো ওই রায়ের বিরুদ্ধে আপিল করলে তা ২০২০ সালের ডিসেম্বরে খারিজ করে দেয় আদালত।
সবশেষ এবার দেশটির সর্বোচ্চ আদালতও তার কারাদণ্ডের শাস্তি বহাল রাখলো।
আগামী ২৫শে জানুয়ারি ৩৮ বছর পূর্ণ করতে যাওয়া রবিনহো বর্তমানে ব্রাজিলেই আছেন। দেশেই শাস্তির মুখোমুখি হতে পারেন তিনি। কারণ, ইতালিতে সংগঠিত অপরাধ যদি ব্রাজিলেও অপরাধ হিসেবে গণ্য হয় সেক্ষেত্রে শাস্তি ভোগ করতে হয়। ব্রাজিলের হয়ে ১০০ ম্যাচ খেলে ২৮ গোল করা রবিনহো ২০২০ সালের অক্টোবরে নিজ দেশের ক্লাব সান্তোসের সঙ্গে চুক্তিবদ্ধ হন। কিন্তু ক্লাব সমর্থক ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলোর চাপে চুক্তি স্থগিত করে সান্তোস।

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com