অনলাইন

‘র‌্যাবের প্রতি অবিচার করা হচ্ছে’

স্টাফ রিপোর্টার

২১ জানুয়ারি ২০২২, শুক্রবার, ৮:৩০ অপরাহ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, র‌্যাব যারা তৈরি করেছিলেন এখন তারাই আবার র‌্যাবকে অপছন্দ করছেন। র‌্যাবের বিরুদ্ধে নানান ধরনের অপপ্রচার করছেন। র‌্যাব যে ভালো কাজগুলো করছে, সেগুলো তারা তুলে ধরছেন না। এটা তাদের (র‌্যাব) প্রতি অবিচার করা হচ্ছে। বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে তিন দিনব্যাপী ডিসি সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।
১২ আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা কর্তৃক জাতিসংঘের শান্তিরক্ষা মিশন থেকে র‌্যাবকে নিষিদ্ধের দাবি তোলা প্রসঙ্গে করা সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এমন মন্তব্য করেন। মন্ত্রী বলেন, আমরা তো চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি, এমন কোনো দেশ নেই যেখানে এনকাউন্টার বা এই ধরনের ঘটনা না ঘটে। পুলিশ বাহিনীর সঙ্গে যদি কেউ অস্ত্র তুলে কথা বলে; পুলিশ বাহিনী তো তখন নিশ্চুপ হয়ে বসে থাকে না। তখনই এ সমস্ত ফায়ারিংয়ের ঘটনা ঘটে। এগুলো সবই যদি এই এলিট ফোর্স র‌্যাবের ঘাড়ে দিয়ে দেয়া হয়, তাহলে আমি মনে করি, এটা তাদের প্রতি অবিচার হচ্ছে।
র‌্যাব যারা তৈরি করেছিলেন, এখন তারাই র‌্যাবকে অপছন্দ করছেন। কিন্তু র‌্যাব যে মাদকের বিরুদ্ধে কাজ করছে, ভেজাল দ্রব্য নিয়ন্ত্রণে কাজ করছে, চরমপন্থীদের বিরুদ্ধে অ্যাকশনে যাচ্ছে, সব সময় জঙ্গি-সন্ত্রাস দমনে কাজ করছে, সে কথাগুলো তারা কখনো তুলে ধরেন না।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com