অনলাইন

হিজড়া জনগোষ্ঠীর পাশে দীপ্ত ওয়েলফেয়ার ফাউন্ডেশন

স্টাফ রিপোর্টার

২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৫:৫৬ অপরাহ্ন

“দীপ্ত ওয়েলফেয়ার ফাউন্ডেশন” মানবকল্যাণমূলক বেশকিছু লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। অবসরপ্রাপ্ত সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সমন্বয়ে গঠিত সামাজিক ও অরাজনৈতিক এই সংগঠনটি প্রবীণ, হিজড়া, সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষের জীবন মানোন্নয়নের জন্য কাজ করছে। কোভিড-১৯ এর লকডাউনের সময় দীপ্ত ওয়েলফেয়ার ফাউন্ডেশন হিজড়া জনগোষ্ঠী ও সুবিধাবঞ্চিত জনগণের মাঝে খাদ্যসামগ্রী উপহার দেয়। তাছাড়া বস্তিবাসী জনগণের জন্য চিকিৎসাসেবা প্রদান করে।
“দীপ্ত ওয়েলফেয়ার ফাউন্ডেশন” গত ১৭ই জানুয়ারি মান্ডা পঞ্চায়েত ক্লাব সরদার বাড়ি মসজিদ এলাকায় হিজড়া জনগোষ্ঠীদের জন্য ফুড ভ্যান ব্যবসা উদ্বোধন করে। দীপ্ত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের তত্ত্বাবধানে হিজড়া জনগোষ্ঠীর কর্মসংস্থানের অংশ হিসেবে এই জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের উদ্দেশ্যেই এই উদ্যোগ নেয়া হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দীপ্ত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মহাসচিব কর্নেল মো. ফরিদ উদ্দিন (অব.) ও কার্যকরী সদস্যগণ। এ ছাড়া উপস্থিত ছিলেন স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ, সচেতন হিজড়া অধিকার সংঘের সভাপতি শ্রাবন্তী হিজড়া, পদ্মকুঁড়ি হিজড়া সংঘের সহ-সভানেত্রী মিতু হিজড়া ও হিজড়া সম্প্রদায়ের অন্য সদস্যগণ।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com