বাংলারজমিন

ফেনীতে মাদক মামলায় নারীর যাবজ্জীবন

ফেনী প্রতিনিধি

২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ১:৪১ অপরাহ্ন

ফেনীতে মাদকের মামলায় এক সুমি আক্তার (৩৬) নামে এক নারীর যাবজ্জীবন কারাদন্ডের রায় ঘোষণা করেছে আদালত। রায়ে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। সকালে ফেনীর অতিরিক্ত দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতের কাঠগড়ায় আসামি অনুপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্ত সুমি আক্তার কুমিল্লা জেলার লাকসাম উপজেলার সাতবাড়ীয়া এলাকার জয়নাল আবদীনের স্ত্রী। তিনি বসবাস করতেন চট্টগ্রাম জেলার চাঁদগাও থানার বালির হাট ফুল মিয়ার ভাড়া বাসায়।

আদালত সূত্র জানায়, ২০১০ সালের ২৩ জুন দুপুরের ফেনীর মাদকদ্রব্য অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার ফতেহপুর স্টার লাইন সিএনজি ফিলিং ষ্টেশানের পাশে থেকে ২৮ বোতল আমদানি নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিলসহ সুমি আক্তারকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ফেনীর মাদকদ্রব্য অধিদপ্তরের পরিদর্শক আবু বকর ছিদ্দিক বাদী হয়ে মাদকদ্রব্য আইনে ফেনী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। বাদী নিজেই মামলার তদন্ত কর্মকর্তা হিসেবে একই বছরের ১১ জুলাই আদালতে সুমি আক্তারের বিরুদ্ধে অভিযোপত্র দাখিল করেন।

আদালতের ব্র্যাঞ্চ সহকারী রাজেন্দ্র কুমার ভৌমিক জানান, আদালত থেকে জামিনে ছাড়া পাওয়ার পর থেকে আসামি সুমি আক্তার পলাতক রয়েছেন। তিনি যে দিন আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করবেন অথবা গ্রেপ্তার হবেন-তখন থেকে ঘোষিত রায় কার্যকর হবে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com