বিশ্বজমিন

দ. আফ্রিকায় বাংলাদেশিকে অপহরণ করে হত্যা, গ্রেপ্তার ৪

মানবজমিন ডেস্ক

২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ১০:৩১ পূর্বাহ্ন

দক্ষিণ আফ্রিকায় এক বাংলাদেশিকে অপহরণ করে হত্যার অভিযোগে চার সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সেখানকার গুটেং পুলিশ জানিয়েছে, বাংলাদেশি নাগরিক রেজাউল আমিন মোল্লাকে (২৯) ডিসেম্বরে অপহরণ করা হয় কাওয়াজ্ঞাফন্টেইন থেকে। পরে তাকে মৃত অবস্থায় পাওয়া যায় ভ্যান্ডারবিজল পার্কে। এ খবর দিয়েছে অনলাইন সোয়েটান। পুলিশের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল রবার্ট নেতশিউডা বলেছেন, প্রথমে একটি নিখোঁজ মামলা হয়েছিল। কিন্তু অপহরণকারীরা নিহত রেজাউল আমিনের বাংলাদেশে অবস্থানরত পরিবারগুলোর সঙ্গে যোগাযোগ করে এবং মুক্তিপণ দাবি করে। ফলে এই মামলাটিকে অপহরণের মামলা হিসেবে গ্রহণ করা হয়।

তিনি আরো বলেন, ইস্টার্ন কেপে অবস্থিত কোমানি এলাকায় একটি হাসপাতালে অভিযান চালায় তদন্তকারীরা। সেখানে সন্দেহভাজন দু’জন বিদেশি চিকিৎসাধীন ছিলেন। বলা হয়েছে, তারা অন্য একজনকে অপহরণের চেষ্টা করলে অভিবাসী সম্প্রদায় তাদেরকে প্রহার করেছে। রেজাউল আমিনকে অপহরণ ও পরে হত্যার অভিযোগ স্বীকার করেছে মোহাম্মদ আশরাফুর রহমান (২৭) এবং মোহাম্মদ শাহ আলামিন (২৬)।

তারা বলেছে, রেজাউল আমিনকে কাওয়া¹াফন্টেইন এলাকা থেকে অপহরণ করে তারা। এবং ভ্যান্ডারবিজল পার্কের বোফেলং-এ নিয়ে হত্যা করে। এতে তাদেরকে সহায়তা করেছে বোফেলংয়ের আরো দু’জন। রেজাউল আমিনকে অপহরণে ব্যবহৃত জিনিসপত্র গাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। আশরাফুর রহমান ও আলামিনকে মঙ্গলবার মকোবোলা ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির করা হয়েছিল। সেখান থেকে আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেছে। তাদের পক্ষে আইনজীবী নিয়োগ করার সুবিধা দিয়ে এই মামলার কার্যক্রম ২৫ শে জানুয়ারি পর্যন্ত স্থগিত করা হয়েছে। অন্য দু’সহযোগীকে একই আদালতে উপস্থিত করা হয় বুধবার।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com