বাংলারজমিন

চট্টগ্রামে ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৯:০৯ অপরাহ্ন

চট্টগ্রামে ভয়ঙ্কর হয়ে উঠেছে করোনা মহামারি। এখানে প্রতিদিন আক্রান্তের সংখ্যা আগের দিনকে ছাড়িয়ে যাচ্ছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় এখানে নতুন করে ৯৮৯ জনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আর এই সময়ে শহরে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। গতকাল সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত নিয়মিত প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে। প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১৪টি ল্যাবে মোট ৩ হাজার ১৯২ জনের নমুনা পরীক্ষা করে এই ৯৮৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়। নমুনা বিবেচনায় এই শনাক্তের হার ৩০ দশমিক ৯৮ শতাংশ। আগের দিন এই আক্রান্তের সংখ্যা ছিল ৭৩৮ জন। আর ওই শনাক্তের হার ২৩.৬৮ শতাংশ।

জানা যায়, সর্বশেষ আক্রান্তদের মধ্যে ৮২৯ জন নগর ও ১৬০ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট ১ লাখ ৭ হাজার ৪৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আর এই ভাইরাসে মোট মারা গেছেন ১৩৪১ জন। এদিকে চট্টগ্রামসহ দেশের ১২টি জেলা করোনার উচ্চ ঝুঁকিতে আছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
বুধবার (১৯শে জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক ড্যাশবোর্ড সূত্রে এই তথ্য জানা গেছে। উচ্চঝুঁকিতে থাকা অন্য জেলাগুলো হলোÑ ঢাকা, গাজীপুর, রাজশাহী, যশোর, কুষ্টিয়া, বগুড়া, দিনাজপুর, পঞ্চগড়, লালমনিরহাট এবং পার্বত্য চট্টগ্রামের রাঙ্গামাটি ও খাগড়াছড়ি।

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com