শিক্ষাঙ্গন

'অশালীন' মন্তব্যের প্রতিবাদে শাবি শিক্ষকদের মানববন্ধন

শাবি প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২২, বুধবার, ৩:২৬ অপরাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যেই আন্দোলনরত শিক্ষার্থীদের 'অশালীন মন্তব্য'র প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মানববন্ধন করেছেন শিক্ষকরা।

আজ বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষক প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন।

এ সময় অধ্যাপক ড. লায়লা আশরাফুন বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে নারী শিক্ষকদের নিয়ে অশালীন মন্তব্য করছে শিক্ষার্থীরা। হেয় প্রতিপন্ন করা হচ্ছে। আমরা এর প্রতিবাদে এখানে দাঁড়িয়েছি এবং তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি।

এ সময় শিক্ষকদের বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড হাতে নিয়ে দাঁড়িয়ে দেখতে দেখা যায়।

তবে অভিযোগ অস্বীকার করে আন্দোলনকারী শিক্ষার্থী শাহরিয়ার আবেদিন বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্য থেকে কেউ নারী এবং পুরুষ শিক্ষকদের বিরুদ্ধে কোনো ধরনের অশালীন মন্তব্য করেনি। যদি কেউ করে তাহলে তারা বাহিরের, আমরা তীব্র নিন্দা জানাই এবং শিক্ষকদের সাথে সংহতি প্রকাশ করছি। কিন্তু দুঃখজনক বিষয় আমাদের ছাত্রীদের উপর পুলিশি হামলার পরও শিক্ষকবৃন্দ আমাদের পাশে দাড়ায়নি, যা আমাদের মর্মাহত করেছে।

এদিকে গত বৃহস্পতিবারের প্রভোস্ট কমিটির পদত্যাগের আন্দোলন রোববার পুলিশি হামলার পর ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের আন্দোলনে রূপ নিয়েছে। ভিসির বাস ভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে দেয়া পদত্যাগের আল্টিমেটামে ভিসি সাড়া না দেয়ায়, বুধবার ১২টার পর অনশনে যাওয়ার সিদ্ধান্ত নেন শিক্ষার্থীরা।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com