ভারত

উত্তরপ্রদেশের নির্বাচনে বাঘের ঘরে ঘোঘের বাসা, মুলায়ম সিং যাদবের অন্দর মহলে ঢুকে পড়লো বিজেপি!

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

১৯ জানুয়ারি ২০২২, বুধবার, ১০:০৭ পূর্বাহ্ন

শেষ মুহূর্তে বড় মাপের কোনও অঘটন না ঘটলে আজ সমাজবাদী পার্টির সভাপতি মুলায়ম সিং যাদবের পুত্রবধূ অপর্ণা যাদব যোগ দিচ্ছেন বিজেপিতে। বিজেপির এই বেডরুম পলিটিক্স নিঃসন্দেহে উত্তরপ্রদেশের রাজনীতিতে একটি বড় মোড়। সমাজবাদী পার্টির মুখ ও সম্পাদক অখিলেশ যাদবের সৎ ভাই প্রতীক যাদবের স্ত্রী অপর্ণা। ২০১৭ সালের নির্বাচনে সমাজবাদী পার্টির টিকিটে লখনৌ ক্যান্টনমেন্ট আসন থেকে লড়েছিলেন অপর্ণা এবং বিজেপি প্রার্থী রীতা বহুগুনার কাছে হেরেছিলেন ৩৩ হাজার ৭৯৬ ভোটে।

প্রতীক-অপর্ণার অভিযোগ ছিল অপর্ণাকে বেছে বেছে এমন আসনে প্রার্থী করা হয় যেখানে বিজেপির প্রধান্য ছিল সংশয়াতীত। অর্থাৎ, তাঁদের অভিযোগ, অপর্ণাকে হারানোর জন্যই লখনৌ ক্যান্টনমেন্টে প্রার্থী করা হয়। এরপরই অপর্ণা বিজেপির দিকে ঝোকেন। বিজেপি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নানা অনুষ্ঠানেও তাঁকে দেখা যায়।

ভ্যাকসিনের বিরুদ্ধে ভাসুর অখিলেশ যাদবের ক্যাম্পেইন এর তিনি অংশীদার হননি। বরং, ভ্যাকসিনের পক্ষেই প্রচার চালান। যদি, অপর্ণা বিজেপিতে যোগ দেন তাহলে বিজেপির ক্যাম্পেইন হতে পারে- যারা নিজেদের ঘর সামলাতে পারেনা, তারা সামলাবে রাজ্য? উত্তরপ্রদেশের মানুষ এই প্রচার দেখলো বলে!
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com