বাংলারজমিন

টেন্ডার বাক্স ভেঙে শিডিউল ছিনতাই করলেন সাবেক ছাত্রলীগ নেতা

চাঁদপুর প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৯:৫৭ পূর্বাহ্ন

চাঁদপুরে টেন্ডার বাক্স ভেঙে শিডিউল ছিনতাই হয়েছে। মতলব দক্ষিণে জেলা পরিষদের সদস্য, সাবেক ছাত্রলীগ নেতা আল আমিন ফরাজির নেতৃত্বে ইউএনওর অফিস থেকে সরকারের উন্নয়নমূলক কাজের টেন্ডার বাক্স ভেঙে দরপত্র ছিনিয়ে নেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে এমন ঘটনায় থানায় মামলা হয়েছে। এর সাথে জড়িত মাইন উদ্দিন দেয়ান নামে একজনকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার দুপুর পৌনে ২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা কক্ষে থাকা টেন্ডার বাক্স ভেঙে দরপত্র (শিডিউল) ছিনিয়ে নিয়ে যান জেলা পরিষদের সদস্য আল আমিন ফরাজীসহ বেশ কয়েকজন দুষ্কৃতকারী। খোঁজ নিয়ে জানা গেছে, বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ২০২১-২০২২ অর্থবছরে গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসইকরণের লক্ষে 'হেরিন বোন বন্ড (এইচ বিবি) করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতাধীন পাঁচটি প্যাকেজের শিডিউল জমা দেওয়ার শেষ তারিখ ছিল সোমবার দুপুর ১টায়।

ঠিকাদারদের শিডিউল জমা দেয়ার পর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রবিউল ইসলাম টেন্ডার বাক্স সিলগালা করে চলে যান। এরপরই আল আমিন ফরাজী তার দলবল নিয়ে ইউএনওর কক্ষে ঢুকে টেন্ডার বাক্স ভেঙে জমাকৃত শিডিউল ছিনিয়ে নিয়ে যান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রবিউল ইসলাম বলেন, নিয়ম অনুযায়ী দুপুর ১টার মধ্যে দরপত্র (শিডিউল) জমা নেওয়ার পর টেন্ডার বাক্সটি উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে সিলগালা করে রাখা হয়। পরে নামাজ আদায় করার জন্য মসজিদে যান তিনি। এর কিছুক্ষণ পর শুনতে পান টেন্ডার বাক্স ভেঙে জমা পড়া দরপত্র (শিডিউল) নিয়ে গেছে একদল দুর্বৃত্ত। পরে সেখানে গিয়ে তিনি বিষয়টি ইউএনওকে জানান এবং তিনি নিজেই বাদী হয়ে থানায় মামলা করেন।

সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া বলেন, ইউএনও স্যার অসুস্থ থাকায় বিষয়টি তাকে দেখতে বলেন। তিনি গিয়ে দেখেন টেন্ডার বাক্স ভেঙে জমাকৃত দরপত্র (শিডিউল) নিয়ে গেছে। এসময় ইউএনও অফিসের সিসি ক্যামেরায় দেখা যায় কয়েকজন যুবক ইউএনও অফিসে ঢুকে টেন্ডার বাক্স ভেঙে দরপত্র (শিডিউল) নিয়ে যাচ্ছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বলেন, এ ঘটনায় রাতে জেলা পরিষদের সদস্য আল আমিন ফরাজীকে প্রধান আসামি করে ৬ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। এর মধ্যে একজনকে আটক করা হয়েছে। প্রধান আসামি আল আমিন ফরাজিসহ পলাতকদের গ্রেপ্তারের জন্য গোয়েন্দা পুলিশসহ থানা পুলিশের একাধিক দল বিভিন্ন স্থানে অভিযানে নেমেছে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com