খেলা

দাপুটে জয়ে শুরু নাদালের

স্পোর্টস ডেস্ক

১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৯:০৩ অপরাহ্ন

হাঁটুর ইনজুরির কারণে খেলছেন না রজার ফেদেরার। এরপর ভিসা-কাণ্ডে ছিটকে গিয়েছেন নোভাক জকোভিচও। ফলে বিশ্বরেকর্ড গড়ার পথটা ফাঁকাই রাফায়েল নাদালের। আর এবারের অস্ট্রেলিয়ার ওপেনে নাদাল শুরুটাও করলেন দারুণভাবে। গতকাল মেলবোর্নে দাপুটে নৈপুণ্যে আমেরিকান মার্কোস জিরোনকে হারান তিনি ৬-১, ৬-৪, ৬-২ গেমে। দ্বিতীয় রাউন্ডে জার্মানির ইয়ানিক হফম্যানের বিপক্ষে খেলবেন নাদাল।  
বর্ণাঢ্য ক্যারিয়ারে নাদাল গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতেছেন ২০টি, টেনিস ইতিহাসেই যা সর্বোচ্চ। তবে ২০টি করে গ্র্যান্ড স্লাম শিরোপা রয়েছে রজার ফেদেরার আর নোভাক জকোভিচেরও। চলতি অস্ট্রেলিয়ান ওপেন জিতলে ২১তম গ্র্যান্ড স্লাম শিরোপা হাতে বিশ্বরেকর্ড গড়বেন  নাদাল।
অস্ট্রেলিয়ান ওপেনে শিরোপা জিতলে আরও এক রেকর্ডে ভাগ বসাবেন এ স্প্যানিয়ার্ড টেনিস তারকা । উন্মুক্ত যুগে সব শিরোপাই কমপক্ষে দু’বার করে জিতেছেন, এমন কীর্তি আছে কেবল এক জনের। নোভাক জকোভিচ গেল বছর ফ্রেঞ্চ ওপেন জিতে এই কীর্তি গড়েন। উন্মুক্ত যুগের আগে অস্ট্রেলিয়ার দুই লিজেন্ড রয় এমারসন ও রড লেভার এই কৃতিত্ব দেখিয়েছেন।
নাদালের একমাত্র অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা এসেছে সেই ২০০৯ সালে। ইনজুরি নিয়ে পাঁচ মাস কোর্টের বাইরে থাকা নাদাল এই টুর্নামেন্ট দিয়েই আবার প্রতিযোগিতামূলক টেনিসে ফিরেছেন। গতকাল ম্যাচ শেষে নাদাল বলেন, ‘বেশ কঠিন কয়েকটা মাস কাটিয়েছি। অনেক কঠিন কিছু মুহূর্তের মুখোমুখি হতে হয়েছে। খেলতে পারবো কি না, সেটা নিয়েও সন্দিহান ছিলাম। কারণ, কবে চোটমুক্তি হবে, সেটা তো বলে দেয়া যায় না, ব্যাপারগুলো কঠিন। তবু আমি ইতিবাচকই থাকছি। গত সপ্তাহে এখানে তিন ম্যাচ আর একটা শিরোপাও জিতেছি।’
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com