বাংলারজমিন

এলাকাবাসীর উদ্যোগে সেতু সংস্কার

তালতলী (বরগুনা) সংবাদদাতা

১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৮:১১ অপরাহ্ন

বরগুনার তালতলীতে স্বেচ্ছাসেবী সংগঠন বড় অংকুজানপাড়া যুব সমাজ কল্যাণ ক্লাব ও এলাকাবাসীর উদ্যোগে একটি আয়রন সেতু সংস্কার করা হয়েছে।
উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের বতীপাড়া ও সোবহানপাড়া গ্রামের যাতায়াতের একমাত্র মাধ্যম আয়রন ব্রিজটি দীর্ঘদিন ধরে জরাজীর্ণ অবস্থায় ছিল। এতে চরম দুর্ভোগে পড়েন ওই দুই গ্রামের বাসিন্দারা ও বতীপাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, সোবাহানপাড়া দাখিল মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার ব্রিজটি সংস্কার করার ফলে তাদের ভোগান্তি লাঘব হলো।
স্থানীয়রা বলেন, দীর্ঘদিন ধরে আয়রন ব্রিজটি জরাজীর্ণ ও  চলাচলের অনুপযোগী। মানুষজন ও ছোট শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে চলাচল করতো। স্বেচ্ছাসেবী সংগঠন ও এলাকাবাসী ব্রিজটি সংস্কার করে দৃষ্টান্ত স্থাপন করেছে।
সমাজ সেবক কামরুজ্জামান বলেন, দীর্ঘদিন ধরে একটি আরন ব্রিজের কারণে দুই এলাকার মানুষ যাতায়াত করতে পারেননি, বিষয়টি স্থানীয় সরকারের দেখা উচিত। কিন্তু স্বেচ্ছাসেবী সংগঠন এরকম একটি ভালো কাজ করে তাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন কীভাবে সমাজের ও দেশের উন্নয়ন করতে হয়।
বড় অংকুজানপাড়া যুব সমাজ কল্যাণ ক্লাবের সভাপতি মো. জামাল হোসেন বলেন, দীর্ঘদিনের এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র। মানুষের জন্য আরও ভালো কাজ করতে চাই। সংস্কারে প্রায় ১৩ হাজার টাকা খরচ হয়েছে। যার ব্যয়ভার বড় অংকুজানপাড়া ক্লাবের সদস্যরা বহন করেছে।
এ বিষয়ে তালতলী ইউএনও কাওসার হোসেন বলেন, স্বেচ্ছাসেবী সংগঠন ও এলাকাবাসীর এমন মহৎ কাজ সত্যিই প্রশংসনীয়। সরজমিন ওই এলাকা পরিদর্শন করা হবে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com