বাংলারজমিন

খুলনা বিভাগে একদিনে করোনা আক্রান্ত আরও ১৭৭ জন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে

১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৮:০৮ অপরাহ্ন

খুলনা বিভাগে বেড়েছে করোনা শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় ১৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগে গত রোববার শনাক্তের সংখ্যা ছিল ৮৯ জনের। গতকাল দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদন থেকে জানা যায়, খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ১৭৭ জন। এরমধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৫৪ জনের শনাক্ত হয়েছে। আর যশোরে ৫০ জন, কুষ্টিয়ায় ২৬ জন, ঝিনাইদহে ২১ জনের করোনা শনাক্ত হয়। এ ছাড়া নড়াইলে ৮ জন, চুয়াডাঙ্গায় ৭ জন, সাতক্ষীরায় ৫ জন, বাগেরহাটে ৪ জন এবং মাগুরা ও মেহেরপুরে একজন করে করোনা শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে সোমবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৪ হাজার ২৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৩১৮ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ১৯৫ জন। শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৮ হাজার ১৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ১৬২ জন। এ ছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮০৯ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।
খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, রোববার রাতে খুলনা মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৮২ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ২০১ জন খুলনা মহানগরী ও জেলার। সবমিলিয়ে ৩১ জনের করোনা পজেটিভ এসেছে। যার মধ্যে খুলনা মহানগরী ও জেলার ২৪ জন, বাগেরহাটের ৩ জন, সাতক্ষীরার ২ জন এবং পিরোজপুর ও যশোরের একজন করে শনাক্ত হয়েছে।
খুলনা জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্রে জানা যায়, করোনাভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে রোববার মহানগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম, দেবাশীষ বসাক ও নূরী তাসমিন ঊর্মি। মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক না পরা, টিকা সনদ ছাড়া রেস্তরাঁয় খাবার গ্রহণসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে ব্যত্যয় করায় ১৩ মামলায় ৭৯ হাজার ৪শ’ টাকা জরিমানা করা হয়।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com