বাংলারজমিন

পটিয়ায় দু’দিনে ডাক্তারসহ করোনা পজেটিভ ৪০

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৮:০৮ অপরাহ্ন

পটিয়ায় করোনাভাইরাস পুনরায় ছড়িয়ে পড়ছে। দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্ত রোগী। গত দু’দিনে ডাক্তারসহ করোনা পজেটিভ ৪০ জন। সর্বশেষ গত রোববার পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ৩৫ জন পরীক্ষা করেছেন। এর মধ্যে উপজেলার ধলঘাট উপ স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. সুব্রত নন্দীসহ ২১ জন করোনা পজেটিভ। পুরুষ ১৭ জন ও মহিলা ৪ জন রয়েছেন। এর আগের দিন পজেটিভ ১৯ জন।
হাসপাতাল সূত্রে জানা গেছে, বর্তমানে উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকায় টিকা কার্যক্রম চলমান রয়েছে। এর মধ্যে করোনার প্রথম, দ্বিতীয় ও বোস্টার ডোজ নেয়ার জন্য বিভিন্ন এলাকার লোকজন হাসপাতালে ভিড় করছেন। তবে অনলাইনে রেজিস্ট্রেশন করাতে গিয়ে বিভিন্নভাবে ভোগান্তিতে পড়তে হচ্ছে। প্রতিদিন সকাল ৯টা থেকে সকাল ১১টা পর্যন্ত করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়। দুপুর ১টার মধ্যে এই রিপোর্ট প্রদান করা হয়। তাছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত টিকা কার্যক্রম চলে। করোনা মোকাবিলায় সরকারিভাবে নতুন প্রজ্ঞাপন জারি করা হলেও পটিয়ায় সভা, সমাবেশ ও মার্কেটে লোকজনের আনাগোনা স্বাভাবিক গতিতে এগিয়ে চলছে। এ ব্যাপারে এখন পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের প্রচার-প্রচারণা চোখে পড়েনি।
পটিয়া উপজেলা হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা. সব্যসাচী নাথ জানিয়েছেন, করোনা রোগী দিন দিন পটিয়ায় বেড়েই চলেছে। গত দু’দিনে ডাক্তারসহ ৪০ জন পজেটিভ। সচেতন না হলে পূর্বের মতো ভয়াবহ হওয়ার আশঙ্কা রয়েছে।

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com