অনলাইন

শনাক্তের হার ২০.৮৮

নতুন শনাক্ত ৬৬৭৬, আরও ১০ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

১৭ জানুয়ারি ২০২২, সোমবার, ৫:৩০ অপরাহ্ন

করোনার সংক্রমণ ঠেকানো যাচ্ছে না। দেশে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। দৈনিক শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ১৭ দশমিক ৮২ শতাংশ। নতুন শনাক্তের ৭২ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ১৫৪ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৬৬৭৬ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৫২২২ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৬ লাখ ২৪ হাজার ৩৮৭ জন। গত ২৪ ঘণ্টায় ৪২৭ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫৩ হাজার ৩২০ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৫৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৪৩১টি নমুনা সংগ্রহ এবং ৩১ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৪০৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক  ৮৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৬২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে ৪ পুরুষ এবং ৬ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৯৯৮ জন এবং নারী ১০ হাজার ১৫৬ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের ১ জন, ৩১ থেকে ৪০ বছরের ২ জন রয়েছেন।  
মারা যাওয়া ১০ জনের মধ্যে ঢাকায় ৭ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ১০ জনের মধ্যে ৭ জন সরকারি হাসপতালে এবং বেসরকারি হাসপাতালে ৩ জন মারা গেছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৪৭৮৯ জন। যা একদিনে মোট শনাক্তের ৭১ দশমিক ৭৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ৪৯৯২ জন, ময়মনসিংহ বিভাগে ১২৪ জন, চট্টগ্রাম বিভাগে ৯৫১ জন, রাজশাহী বিভাগে ১৮২ জন, রংপুর বিভাগে ৪৯ জন, খুলনা বিভাগে ১৭৭ জন, বরিশাল বিভাগে ৩৮ জন এবং সিলেট বিভাগে ১৬৩ জন শনাক্ত হয়েছেন।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com