খেলা

ঢাকায় এসে অভিভূত জ্যাকস গেইল আসছেন শনিবার

স্পোর্টস রিপোর্টার

১৭ জানুয়ারি ২০২২, সোমবার, ৮:৪১ অপরাহ্ন

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) সামনে রেখে ঢাকায় আসতে শুরু করেছেন বিদেশি খেলোয়াড়রা। গতকাল দুপুরে ঢাকায় পৌঁছেন ইংলিশ ব্যাটার উইল জ্যাকস। এবারের আসরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলবেন তিনি। আগেরদিন ঢাকায় পৌঁছেন দলটির ইংলিশ হেড কোচ পল নিক্সন। চট্টগ্রাম দলের ক্যাম্পে আগে থেকেই আছেন মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান ও নাঈম ইসলামের মতো তারকারা। তাদের সঙ্গে অভিজ্ঞতা ভাগাভাগি করার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ২৩ বছর বয়সী জ্যাকস। গতকাল সংবামাধ্যমকে তিনি বলেন, ‘বিপিএলে আমি প্রথমবারের মতো খেলবো। অনেক বড় তারকা ক্রিকেটারদের সঙ্গে খেলবো। চেষ্টা থাকবে নিজের সেরাটা দেয়ার। এই দলে অনেকে আছেন যারা অনেক দিন ধরে জাতীয় দলকে সার্ভিস দিচ্ছেন, তাদের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করতে পারবো। খুবই ভালো লাগছে।’ টপ অর্ডার ব্যাটার হিসেবে পরিচিত হলেও, পার্টটাইম অফস্পিন বোলিংও করেন জ্যাকস। ইংল্যান্ডের ঘরোয়া ৬৪ টি-টোয়েন্টি ম্যাচে ১৫৫ স্ট্রাইক রেটে ১,২৯৯ রান সংগ্রহ তার। বল হাতে তার শিকার ১৮ উইকেট। চ্যালেঞ্জার্সের ক্যাম্পে জ্যাকস পাচ্ছেন আরেক ইংলিশ ক্রিকেটার বেনি হাওয়েলকে। এছাড়া বিদেশি কোটায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দলে দেখা যাবে ওয়েস্ট ইন্ডিজের কিনার লুইস, শ্যাডউইক ওয়ালটন ও রায়াদ এমরিতকে।
বিপিএলের আরেক ফ্র্যাঞ্চাইজি সিলেট সানরাইজার্সের হয়ে খেলতে ঢাকায় আসছেন দুই ক্যারিবিয়ান লেন্ডল সিমনস ও কেসরিক উইলিয়ামস ও দক্ষিণ আফ্রিকার কলিন ইনগ্রাম।
এদিকে ফরচুন বরিশালের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের পাঁচ বিদেশি ক্রিকেটার আগমনের সূচি। আজ আসছেন চ্যাম্পিয়নখ্যাত ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো ও ইংলিশ তারকা জ্যাক লিন্টট। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলে আছেন ক্রিকেটের ‘দ্য ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইলও। তবে তাকে আসরের থেকে পাচ্ছে না বরিশাল। আগামী শনিবার (২২ জানুয়ারি) রাতে বিপিএল খেলতে ঢাকায় আসছেন গেইল। তার স্বদেশি পেসার আলঝারি জোসেফ আসবেন বুধবার। বরিশালের পঞ্চম বিদেশি খেলোয়াড় আফগান অফিস্পিন তারকা মুজিব উর রহমান বাংলাদেশে আসবেন আগামী ২৬শে জানুয়ারি।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com