খেলা

৫৫ বছর বয়সেও বল পায়ে জাদু দেখাচ্ছেন মিউরা

স্পোর্টস ডেস্ক

১৫ জানুয়ারি ২০২২, শনিবার, ৪:৪৩ অপরাহ্ন

বয়স তার কাছে নিতান্তই একটি সংখ্যা। আগামী মাসে বয়স ৫৫ বছর পূর্ণ হচ্ছে কাজুয়োশি মিউরার। আর নতুন ক্লাবে যোগ দিয়ে জন্মদিনের কেক কাটবেন এ জাপানি ফুটবলার। ধারে  (লোন) জাপানের পেশাদারি ফুটবলের চতুর্থ সারির ক্লাব সুজুকা পয়েন্ট গেটারস-এ নাম লিখিয়েছেন মিউরা। গত মৌসুমে জাপানের শীর্ষ ফুটবল আসর ‘জে লীগে’ ইয়োকোহামা ক্লাবের হয়ে খেলেছেন তিনি। তার নতুন ক্লাব এক বিবৃতিতে জানায়, ‘সুজুকা পয়েন্ট গেটারস দলে ১১ নম্বর জার্সি পরে খেলবেন পেশাদারি ফুটবলের সবচেয়ে বেশি বয়সী এ খেলোয়াড়।’ এটি হবে মিউরার ক্যারিয়ারের ৩৭তম মৌসুম।
দীর্ঘ ক্যারিয়ারে ব্রাজিল, ইতালি, ক্রোয়েশিয়া, অস্ট্রেলিয়া, জাপানে এক ডজনের চেয়ে বেশি ক্লাবে খেলার অভিজ্ঞতালব্ধ কাজুয়োশি মিউরা বলেন, ‘৬০ বছর বয়স পর্যন্ত আমি খেলে যেতে চাই। ইয়োকোহামা এফসি আমাকে নতুন চুক্তির প্রস্তাব দিয়েছিল। কিন্তু আমি বেঞ্চে বসে থাকতে চাই না।’
১৯৮২ সালে জাপান থেকে ব্রাজিলে পাড়ি দেন কাজুয়োশি মিউরা। ১৯৮৬তে পেশাদার ফুটবলে তার অভিষেক হয় ফুটবল লিজেন্ড পেলের সাবেক ক্লাব সান্তোসে। ১৯৯০-এ জাপান জাতীয় দলে অভিষেক হয় তার। মিউরার ফর্ম তুঙ্গে থাকা অবস্থায় ১৯৯৮’র আসরে জাপান প্রথমবারের মতো পৌঁছে বিশ^কাপে। জপানের জার্সি গায়ে ৮৯ ম্যাচে ৫৫ গোল রয়েছে মিউরার ঝুলিতে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com