শেষের পাতা

অধ্যাপক তাজমেরী ইসলাম কারাগারে

স্টাফ রিপোর্টার

১৫ জানুয়ারি ২০২২, শনিবার, ৮:৫৮ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক তাজমেরী এস. ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার রাত ৯টায় তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। এদিন সকালে তাকে উত্তরার ১৩ নম্বর সেক্টরের ১১ নম্বর রোডের বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। এ সময় তার আইনজীবীরা জামিন আবেদন করেন। বিচারক জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের প্রভোস্ট ছিলেন তাজমেরী ইসলাম। তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা। নাশকতার একটি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। উত্তরা পশ্চিম থানার ওসি শাহ্‌ মোহাম্মদ আখতারুজ্জামান ইলিয়াস বলেন, একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় তাজমেরী এস. ইসলামকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় ওয়ারেন্ট তামিল টিম। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান মানবজমিনকে বলেন, একটি রাজনৈতিক মামলায় তাজমেরী এস. ইসলামকে তার উত্তরার বাসা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাকে আদালতে হাজির করে পুলিশ। জামিনের আবেদন করা হলে বিচারক সেটি নাকচ করে কাশিমপুর মহিলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com