তদন্ত প্রতিবেদনের আগে খুকৃবি’র নিয়োগ কার্যক্রম সমীচীন নয়: ইউজিসি

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে

বাংলারজমিন ১৫ জানুয়ারি ২০২২, শনিবার

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় (খুকৃবি)এর কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের চলমান কার্যক্রম তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের পূর্বে সম্পন্ন করা সমীচীন নয় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। গত বৃহস্পতিবার ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ জামিনুর রহমান স্বাক্ষরিত এক পত্রে এমনটাই জানানো হয়েছে। সূত্রে জানা গেছে, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় আগামী ১৭ থেকে ১৮ই জানুয়ারি এবং ২০ থেকে ২৩শে জানুয়ারি বিভিন্ন পদে কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের জন্য পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ কার্যক্রম পর্যালোচনা ও তদন্ত করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চ বিভাগ থেকে প্রাপ্ত অভিযোগসমূহ এবং কমিশনে প্রাপ্ত অভিযোগসমূহ তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি অতি শিগগিরই তদন্ত প্রতিবেদন দাখিল করতে যাচ্ছে। ২০২০ সালের ৯ই ডিসেম্বর জারি করা নির্দেশনা প্রতিপালন এবং তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের পূর্বে যেকোন প্রকার শিক্ষা কার্যক্রম সম্পন্ন করা সমীচীন নয় বলে কমিশন মনে করছে। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়কে এ বিষয়ে গৃহীত পদক্ষেপ ইউজিসি কর্তৃপক্ষকে অবহিত করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।
উল্লেখ্য, গত বছর খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে নিয়োগ কার্যক্রম স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়। নিয়োগ কার্যক্রম পর্যালোচনা ও তদন্ত করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়।।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

অজ্ঞান পার্টির অভিনব কৌশল

সরাইলে সর্বস্ব খুইয়েছেন আনোয়ারা

২১ জানুয়ারি ২০২২

কাগজে-কলমে এখনো নদীতে বিলীন

চাঁপাই নবাবগঞ্জে চরের জমির মালিকানা নিয়ে অনিশ্চয়তা

২১ জানুয়ারি ২০২২

চাঁপাই নবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া মৌজার জমি ১৯৯৮ সালে পদ্মার ভাঙনে বিলীন হয়ে যায়। প্রায় ...

রংপুরে নার্সারি ব্যবসায়ীকে অপহরণের মূল হোতাসহ গ্রেপ্তার ২

২১ জানুয়ারি ২০২২

রংপুরে অপহরণ ও মুক্তিপণ আদায়কারী চক্রের মূল হোতাসহ ২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এরা হলো- ...

শাহজাদপুরে দু’পক্ষের সংঘর্ষে ২০৮ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ২৫

২১ জানুয়ারি ২০২২

সিরাজগঞ্জের শাহজাদপুরে উপজেলার বাঘাবাড়ি পশ্চিমপাড়া গ্রামে বিবদমান দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের নিহতের ঘটনায় দু’টি মামলায় ...

নরসিংদীতে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন

২১ জানুয়ারি ২০২২

নরসিংদীর কামারগাঁওয়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আপন বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন হয়েছে। ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



নোয়াখালী পৌরসভা নির্বাচন

নৌকার প্রার্থী সহিদ উল্যাহ বিজয়ী

DMCA.com Protection Status