বরগুনা জেনারেল হাসপাতাল

রোগীর বিছানায় কুকুর ঘুমিয়ে

বরগুনা প্রতিনিধি

বাংলারজমিন ১৫ জানুয়ারি ২০২২, শনিবার

বরগুনা জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের খালি বেডে কুকুর ঘুমানোর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। গত বৃহস্পতিবার রাত থেকে এমন একটি ভিডিও সমালোচনার সৃষ্টি করেছে পুরো জেলাজুড়ে। জানা যায়, বুধবার রাতে বিএম বায়েজিদ নামে এক ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট থেকে ছবি ও ভিডিও পোস্ট করা হয়। বায়েজিদ বরগুনা পৌরসভার কেজি স্কুল সড়ক এলাকার বাসিন্দা। বিষয়টি নিয়ে শহরজুড়ে সমালোচনা শুরু হয়। হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে উদাসীনতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। এ বিষয়ে বিএম বায়েজিদ বলেন, বুধবার রাত ১১টার দিকে চাচা অসুস্থ হয়ে পড়লে আমি তাকে হাসপাতালে নিয়ে যাই। এ সময় হাসপাতালের নিচ তলার উত্তর পাশে ডায়রিয়া ওয়ার্ডে পুরুষ রোগীদের জন্য রাখা খালি বেডে একটি কুকুর ঘুমিয়ে থাকতে দেখি।
মোবাইলে ছবি ও ভিডিও ধারণ করলে একজন এসে কুকুরটি তাড়িয়ে দেন। তবে এ সময় হাসপাতালে কোনো কেয়ারটেকার ছিল না। পাবলিক পলিসি ফোরামের সভাপতি হাসানুর রহমান ঝন্টু বলেন, বরগুনা জেনারেল হাসপাতালের সার্বিক অবস্থার দৃষ্টান্ত এই দৃশ্য। আমাদের সাংবিধানিক মোৗলিক চাহিদার অবস্থান কোথায় এটা বলার অপেক্ষা রাখে না। আমরা স্বাস্থ্যসেবায় কতোটা অবহেলিত এখন প্রমাণিত। হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে চরম উদাসীন। আমরা এ অবস্থা থেকে মুক্তি চাই। বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব হোসেন বলেন, ছবিটি আমি এখন পর্যন্ত দেখিনি। যদি এমন কিছু হয়ে থাকে তবে আমি ব্যবস্থা নেব। আমরা হাসপাতালে রোগী সামাল দিতে ওখানে অস্থায়ী বেড করেছিলাম। আসলে আমাদের লোকবল সংকট রয়েছে। প্রয়োজনীয় লোকবলের অভাবে এ অবস্থার তৈরি হয়েছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

অজ্ঞান পার্টির অভিনব কৌশল

সরাইলে সর্বস্ব খুইয়েছেন আনোয়ারা

২১ জানুয়ারি ২০২২

কাগজে-কলমে এখনো নদীতে বিলীন

চাঁপাই নবাবগঞ্জে চরের জমির মালিকানা নিয়ে অনিশ্চয়তা

২১ জানুয়ারি ২০২২

চাঁপাই নবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া মৌজার জমি ১৯৯৮ সালে পদ্মার ভাঙনে বিলীন হয়ে যায়। প্রায় ...

রংপুরে নার্সারি ব্যবসায়ীকে অপহরণের মূল হোতাসহ গ্রেপ্তার ২

২১ জানুয়ারি ২০২২

রংপুরে অপহরণ ও মুক্তিপণ আদায়কারী চক্রের মূল হোতাসহ ২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এরা হলো- ...

শাহজাদপুরে দু’পক্ষের সংঘর্ষে ২০৮ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ২৫

২১ জানুয়ারি ২০২২

সিরাজগঞ্জের শাহজাদপুরে উপজেলার বাঘাবাড়ি পশ্চিমপাড়া গ্রামে বিবদমান দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের নিহতের ঘটনায় দু’টি মামলায় ...

নরসিংদীতে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন

২১ জানুয়ারি ২০২২

নরসিংদীর কামারগাঁওয়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আপন বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন হয়েছে। ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



নোয়াখালী পৌরসভা নির্বাচন

নৌকার প্রার্থী সহিদ উল্যাহ বিজয়ী

DMCA.com Protection Status