অনলাইন

শাবিতে প্রভোস্টের পদত্যাগসহ তিন দফা দাবিতে ছাত্রীদের বিক্ষোভ

শাবি প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২২, শুক্রবার, ৩:৩২ অপরাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদের পদত্যাগসহ তিনদফা দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা।

আজ শুক্রবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি ভবনের সামনে শতাধিক শিক্ষার্থী তিন দফা দাবিতে অবস্থান ও বিক্ষোভ শুরু করেন। পরবর্তীতে ছাত্রীদের ৭/৮ জনের একটি প্রতিনিধি দল ভিসির সঙ্গে দেখা করে লিখিত আকারে দাবিগুলো উত্থাপন করেন।

শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে বর্তমান প্রভোস্ট কমিটির পদত্যাগ, ছাত্রীবান্ধব নতুন প্রভোস্ট কমিটি নিয়োগ এবং হলের সকল অব্যবস্থাপনা দূর করে সুস্থ স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করা।

এদিকে একই দাবিতে গতকাল বৃহস্পতিবার রাত ১০টা থেকে বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রীহলের শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ করেন, পরে ভিসির বাস ভবনের সামনে অবস্থান নেন। পরবর্তীতে রাত ২টায় ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ দাবির বিষয়ে আশ্বাস দিলে ও শুক্রবার সকালে দেখা করতে বললে শিক্ষার্থীরা রাতে হলে ফিরে আসেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, হল প্রভোস্ট বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। হলের খাবার, আসন, ওয়াই ফাইসহ বিভিন্ন সমস্যা রয়েছে কিন্তু উনারা তা সমাধান না করে আমাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। তাই আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর কবির বলেন, শিক্ষার্থীদের সঙ্গে শুক্রবার সকালে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন স্যার কথা বলেছেন। শিক্ষার্থীদের দাবিগুলো দ্রুত সমাধান করবে বলে ভিসি আশ্বাস দেন। এছাড়া শিক্ষার্থীদের হলে ফিরে যাওয়ার জন্য আহবান জানিয়েছেন বলে জানান তিনি।

এদিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভিসি ভবনের সামনে শিক্ষার্থীরা আন্দোলন করছেন।
   
Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status