শিক্ষার্থীদের টিকাদানে বিশৃঙ্খলা- মারামারি, হরহামেশাই ইভটিজিং

তোফাজেল হোসেন তপু, কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি

অনলাইন (৬ দিন আগে) জানুয়ারি ১৪, ২০২২, শুক্রবার, ১:০২ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৫৮ অপরাহ্ন

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচিতে দেখা দিয়েছে বিশৃঙ্খলা। প্রায়শই টিকা নিতে এসে ইভটিজিং এর শিকার হচ্ছেন ছাত্রীরা। এই উপজেলায় টিকা কর্মসূচি শুরু হয় ২রা জানুয়ারি। সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়টিতে মাত্র একটি বুথের মাধ্যমে শিক্ষার্থীদের টিকা দেয়া হয়। ফলে দেখা দেয় নানা বিশৃঙ্খলা। শিক্ষার্থী এবং টিকা প্রদানের কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবকদের সঙ্গে ঘটছে মারামারির ঘটনাও।


বিশৃঙ্খলা নিয়ে টিকাদান কর্মসূচির চলমান থাকার ১১ই জানুয়ারি কালীগঞ্জ আলহাজ্ব আমজাদ আলী ও ফাইজুর রহমান মহিলা ডিগ্রি কলেজে আরেকটি কেন্দ্র স্থাপন করা হয়। তবুও খুব একটা অবস্থার উন্নতি হয়নি।

বর্তমানে কালীগঞ্জের এই দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের টিকাদান কেন্দ্রে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নানা ধরনের যানবাহনে করে স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দের তত্ত্বাবধানে শিক্ষার্থীরা আসছেন টিকা দিতে। কোমলমতি এইসব শিক্ষার্থীদেরকে আবার অনেক শিক্ষাপ্রতিষ্ঠান টিকা দিতে কেন্দ্রে আনার জন্য নিম্নমানের ঝুঁকিপূর্ণ এবং মালবাহী ট্রাক ব্যবহার করছে।

সরজমিন কালীগঞ্জ মেইন বাসস্ট্যান্ড কোটচাঁদপুর রোডে দেখা যায়, টিকা নিয়ে ফিরে যাচ্ছে ছাত্রী ভর্তি একটি ট্রাক (সাধারণ পরিবহন সীতাকুন্ডু সবজি ভান্ডার, ঢাকা মেট্রো- ট- ১৮- ৭২৬৩)।

কোভিড- ১৯ এর টিকাদান কর্মসূচিতে প্রথম থেকেই স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি স্বেচ্ছাসেবীরা সেবা দিয়ে যাচ্ছেন।
রেড ক্রিসেন্ট সোসাইটির কালীগঞ্জ ইউনিটের উপ দলনেতা প্রত্যয় হোসেন বলেন, বুথ সংখ্যা ও ঐ সকল বুথে স্বেচ্ছাসেবীর সংখ্যা বাড়ালে শৃঙ্খলার সঙ্গে শিক্ষার্থীদের টিকাদান করা সম্ভব হবে। তিনি আরও বলেন, শিক্ষার্থীরা ফাইজারের টিকা পাচ্ছেন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ভারতের কাছে বড় লজ্জা !

২০ জানুয়ারি ২০২২

শনাক্তের হার ২৬.৩৭

নতুন শনাক্ত ১০৮৮৮, আরও ৪ জনের মৃত্যু

২০ জানুয়ারি ২০২২



অনলাইন সর্বাধিক পঠিত



ফেনী আইনজীবী সমিতির নির্বাচন

বিএনপি-জামায়াত ১০টি, আওয়ামী লীগ ৪টিতে জয়ী

DMCA.com Protection Status