করোনায় আরো ১২ জনের মৃত্যু, একদিনে শনাক্ত ছাড়ালো ৩ হাজার

স্টাফ রিপোর্টার

অনলাইন (৬ দিন আগে) জানুয়ারি ১৩, ২০২২, বৃহস্পতিবার, ৪:৩৯ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৩:০০ অপরাহ্ন

দেশে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ ও মৃত্যু দুটোই। গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক শূন্য ৩ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ১১ দশমিক ৬৮ শতাংশ। নতুন শনাক্তের ৭৯ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ১২৩ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৩৩৫৯ জন। আগের দিন এই সংখ্যা ছিল ২৯১৬ জন।
সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৬ লাখ ৪ হাজার ৬৬৪ জন। গত ২৪ ঘণ্টায় ৩০২ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫১ হাজার ৯৫৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৫৩টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৪৮৬ টি নমুনা সংগ্রহ এবং ২৭ হাজার ৯২০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ১৭ লাখ ৭৮ হাজার ২২১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক  শূন্য ৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৭২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১২ জনের মধ্যে ৬ পুরুষ এবং ৬ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৯৮৩ জন এবং নারী ১০ হাজার ১৪০ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের ৪ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।  
মারা যাওয়া ১২ জনের মধ্যে ঢাকায় ৮ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন, খুলনা বিভাগে ১ জন, বরিশালে ১ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ১২ জনের মধ্যে ৭ জন সরকারি হাসপতালে এবং বেসরকারি হাসপাতালে ৫ জন মারা গেছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২৬৬৭ জন। যা একদিনে মোট শনাক্তের ৭৯ দশমিক ৩৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ২৭৫২ জন, ময়মনসিংহ বিভাগে ৩০ জন, চট্টগ্রাম বিভাগে ৩৪৯জন, রাজশাহী বিভাগে ৮১ জন, রংপুর বিভাগে ১৮ জন, খুলনা বিভাগে ৫৪ জন, বরিশাল বিভাগে ১৪ জন এবং সিলেট বিভাগে ৬১ জন শনাক্ত হয়েছেন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



ফেনী আইনজীবী সমিতির নির্বাচন

বিএনপি-জামায়াত ১০টি, আওয়ামী লীগ ৪টিতে জয়ী

DMCA.com Protection Status