দেশ বিদেশ

নারায়ণগঞ্জবাসী পরিবর্তন চায়: এসএম আকরাম

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে

১৩ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৯:৪৮ অপরাহ্ন

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আবারও আলোচনায় এসএম আকরাম। বুধবার তিনি সরাসরি স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকারের প্রচারণায় নেমেছেন। নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক এসএম আকরামকে তৈমূরের প্রচারণায় দেখে উজ্জীবিত তৈমূর শিবির। অপরদিকে আকরামের বিষয়টিকে প্রচারণার শেষ সময়ে ভোটের মাঠে ‘চমক’ হিসেবে দেখছেন নগরবাসী। কারণ ২০১১ সালে এসএম আকরাম সাবেক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ছিলেন। ওই সময়ে পুরো আওয়ামী লীগের বিপক্ষে অবস্থান নেন তিনি। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আইভীর পক্ষে মাঠে নামেন সর্বশক্তি নিয়ে। এবং আইভীকে বিজয়ী করে একদিনের মাথায় ৩১শে ডিসেম্বর নাটকীয়ভাবে আওয়ামী লীগ থেকে পদত্যাগ করেন এসএম আকরাম। এরপর দীর্ঘদিন রাজনীতির আড়ালে থাকলেও বিগত ২০১৮ সালের জাতীয় নির্বাচনে নাগরিক ঐক্য থেকে ধানের শীষের প্রার্থী হয়ে নারায়ণগঞ্জ-৫ আসনে নির্বাচনে অংশ নেন এসএম আকরাম। সেই নির্বাচনে প্রায় ৫২ হাজার ভোট পান তিনি। বতর্মানে তিনি নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা।
বুধবার সকালে নির্বাচনী পথসভা ও শোডাউনের আয়োজন করেন তৈমূর আলম খন্দকার। নগরীরর বিভিন্ন ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মী ও সমর্থকরা সমবেত হতে থাকেন নগরীর খানপুর হাসপাতাল রোডে। বেলা সাড়ে ১০টায় সেখানে উপস্থিত হন এসএম আকরাম।
পথসভায় এসএম আকরাম বলেন, নারায়ণগঞ্জবাসী পরিবর্তন চায়। গত ১৮ বছরে উন্নয়ন হয়েছে। তবে, তৈমূর আলম খন্দকার নির্বাচিত হলে এর চেয়ে আরও বেশি উন্নয়ন হবে। যেটা হবে না, সেটা হচ্ছে, সিন্ডিকেট বন্ধ হবে, দুর্নীতি বন্ধ হয়ে যাবে। তৈমূর আলম খন্দকার অত্যন্ত দক্ষ ও ত্যাগী একজন নেতা। ভালো আইনজীবী। আমি বিশ্বাস করি, নারায়ণগঞ্জবাসী মিলে এবার পরিবর্তন আনবে।
তিনি বলেন, রাষ্ট্রীয় পর্যায়ে যেমন পরিবর্তন দেখতে চাই, ঠিক একইভাবে সিটি করপোরেশন নির্বাচনেও আমরা পরিবর্তন দেখতে চাই। আপনাদের কাছে আন্তরিকভাবে অনুরোধ করছি, এই সুযোগ আপনারা হারাবেন না। ঘরে বসে থাকবেন না, সকলেই ভোট দিতে যাবেন। হাতি মার্কায় ভোট দিয়ে তৈমূর আলম খন্দকারকে বিজয়ী করেই ঘরে ফিরবেন।
প্রশাসনের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, এই যে হয়রানিমূলক গ্রেপ্তার হচ্ছে, কি উদ্দেশে। এতদিন কি কারণে গ্রেপ্তার করলেন না? নির্বাচনে নেমেছে বলেই এই মুহূর্তে কেন গ্রেপ্তার করবেন। নির্বাচনটা নিরপেক্ষভাবে হতে দেন। তারপরে যার বিরুদ্ধে মামলা আছে, তাকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তার হোক, অপরাধী শাস্তির আওতায় আসুক- এটা আমরাও চাই। অপরাধীদের রক্ষা করার জন্য তৈমূর আলম খন্দকার দাঁড়ায় নাই। তিনি একজন আইনজীবী, দেশে আইনের পক্ষে কাজ করেন। আমরাও চাই দেশে আইন প্রতিষ্ঠা হোক। এই হয়রানি বন্ধ করুন, এই হয়রানি করে আমাদের এই অগ্রযাত্রা বন্ধ করতে পারবেন না।
এর আগে ১৯শে ডিসেম্বর বন্দরের নবীগঞ্জে কদমরসুল দরগা জিয়ারত শেষে এসএম আকরাম বলেছিলেন, আমি তৈমূরের পাশে আছি। এটা সকলকে বুঝাতেই আজকে এখানে আমি এসেছি। তৈমূর নির্বাচিত হোক এটা আমার একান্ত কামনা। দীর্ঘদিন পর আমরা একটা সুযোগ পেয়েছি। এ সুযোগ কাজে লাগাতে হবে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com