শেষের পাতা

কনক সরওয়ারের বোনের রিমান্ড নামঞ্জুর

স্টাফ রিপোর্টার

৭ জানুয়ারি ২০২২, শুক্রবার, ৯:৩০ অপরাহ্ন

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় যুক্তরাষ্ট্রপ্রবাসী সাংবাদিক কনক সরওয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে রিমান্ডে নেয়ার আবেদন নামঞ্জুর করেছে আদালত। র‌্যাবের পক্ষ থেকে তার পাঁচদিনের রিমান্ড চাওয়া হয়। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তারিকুল ইসলাম রিমান্ড আবেদন নামঞ্জুর করেন। নুসরাত শাহরিন রাকার আইনজীবী মো. জিল্লুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। রাকার পক্ষে আইনজীবী হিসেবে আরও ছিলেন মাসুদ আহমেদ তালুকদার।   
গত ৪ঠা অক্টোবর রাজধানীর উত্তরা এলাকা থেকে নুসরাত শাহরিন রাকাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে আলাদা মামলা করা হয়। এসব মামলায় তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়। সে সময় রাকার বিরুদ্ধে র‌্যাব অভিযোগ করেছিল তিনি রাষ্ট্রবিরোধী, অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ সম্পর্কে মিথ্যাচার, বিভ্রান্তিকর ও মানহানিকর তথ্য ছাড়াও বিভিন্ন উস্কানিমূলক তথ্য প্রচারের মাধ্যমে  দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্টের অপতৎপরতায় লিপ্ত রয়েছেন।
তবে রাকার পক্ষ থেকে বলা হয়, তার নামে ভুয়া আইডি খোলা হয়। এ বিষয়ে তিনি গত ২৭শে সেপ্টেম্বর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। তিনি ঘটনার সঙ্গে জড়িত নন।  
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com