শিক্ষাঙ্গন

জাবিতে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা

জাবি প্রতিনিধি

৬ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৩:০৭ অপরাহ্ন

দেশে নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সশরীরে ক্লাস বন্ধসহ সকল ধরণের জনসমাগম নিষিদ্ধ করার সিন্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। গতকাল বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের এক প্রশাসনিক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার মানবজমিনকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক শেখ মনজুরুল ইসলাম।

তিনি বলেন, দেশব্যাপী করোনার প্রকোপ বিবেচনায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সকল প্রকার জনসমাবেশ বন্ধ থাকবে। সশরীরে ক্লাসের পরিবর্তনে অনলাইনে ক্লাস চালু থাকবে।

এ বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, প্রতিটি হলে হলে আইসোলেশানের ব্যবস্থা করা হবে। চলমান পরীক্ষা ও ব্যবহারিক ক্লাস গুলো স্বাস্থ্যবিধি মেনে অব্যাহত থাকবে। বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টার থেকে রেফারেন্স নিয়ে সাভার উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে একশ' টাকায় করোনা পরীক্ষা করা হবে।

গত কয়েকদিনে বিশ্ববিদ্যালয়ের 'পুরাতন কলা ও মানবীকি অনুষদ' এবং 'গনিত ও পদার্থবিজ্ঞান অনুষদ' এর কয়েকজন শিক্ষক শিক্ষার্থী করোনায় আক্রান্ত হওয়ায় ৪ঠা জানুয়ারি রাতে হল প্রভোস্ট ও ডিনদের মিটিংয়ে এ ব্যাপারে আলোচনা হয়। ওই আলোচনার প্রেক্ষিতে গতরাতে প্রশাসনিক সভায় বিষয়টি চূড়ান্ত করা হয়।

প্রসঙ্গত, গত বছরের ১১ই অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দেয়া হলেও ২১শে অক্টোবর থেকে অনলাইন-অনসাইট মাধ্যমে শুরু হয় ক্লাস পরীক্ষা।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com