২০২২ সাল কেমন যাবে জানেন? সামনে এলো ভবিষ্যদ্বাণী

রকমারি ২৪ ডিসেম্বর ২০২১, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:০৬ অপরাহ্ন

শেষ হয়ে আসছে আরো একটি বছর। বছরের এই সময়টিতে প্রত্যেক মানুষ নতুন বছরের একটি দুর্দান্ত শুরুর অপেক্ষায় থাকে, এই আশায় যে সামনের দিনগুলি পিছনের দিনগুলির চেয়ে আরও ভাল এবং উজ্জ্বল হবে। বিগত বছরগুলির সব খারাপ অভিজ্ঞতাকে পেছনে ফেলে ২০২২ নতুন উদ্দামে শুরু করার পরিকল্পনা শুরু করে দিয়েছেন অনেকেই। ঠিক এই মুহূর্তে সামনে এল এমন কিছু ভবিষ্যদ্বাণী যা হয়তো খুব একটা সুখকর নয়। যদি এইসকল ভবিষ্যদ্বাণী সত্যি প্রমাণিত হয় তবে মনে হচ্ছে না ২০২২ সাল খুব একটা ভালো সময় নিয়ে আসবে।

ভ্যাঙ্গেলিয়া পান্ডেভা গুশতেরোভা ওরফে বাবা ভাঙ্গা হলেন একজন বিখ্যাত ভবিষ্যৎদ্রষ্টা, যিনি সাম্প্রতিক অনেক ঘটনার সঠিকভাবে ভবিষ্যদ্বাণী করে গেছেন । বুলগেরিয়ান রহস্যময় এই ব্যক্তি যিনি শৈশব থেকে অন্ধ ছিলেন, তিনি তার অভ্যন্তরীণ দৃষ্টি থেকে এমন কিছু ভবিষ্যদ্বাণী করে এসেছেন যার অনেকগুলি সত্য বলে বিবেচিত হয়েছে। Astrofame অনুসারে, বাবা ভাঙ্গা ২০২২এর জন্য বেশ কয়েকটি ভবিষ্যদ্বাণী করেছিলেন।

ভূমিকম্প এবং সুনামির বৃদ্ধি
বিখ্যাত এই সাইকিক ২০০৪ সালের সুনামির ভবিষ্যদ্বাণী করেছিলেন এবং জানিয়েছিলেন যে একটি বিশাল ঢেউ উপকূলকে ঢেকে ফেলবে এবং মানুষ মারা যাবে। ২০২২ সালে, অস্ট্রেলিয়া সহ এশিয়ার বেশ কয়েকটি দেশ বন্যার তীব্র অভিঘাতে ক্ষতিগ্রস্ত হবে বলে জানিয়েছেন বুলগেরিয়ান এই ব্যক্তি।

সাইবেরিয়ায় একটি প্রাণঘাতী ভাইরাসের আবিষ্কার
গবেষকদের একটি দল সাইবেরিয়ায় একটি প্রাণঘাতী ভাইরাস আবিষ্কার করবে যা এখন পর্যন্ত হিমায়িত ছিল।
গ্লোবাল ওয়ার্মিংয়ের বিপর্যয়কর প্রভাবের কারণে, ভাইরাসটি মুক্তি পাবে এবং দ্রুত নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে।

পানীয় জলের অভাব
অনেক শহর এ বছর পানীয় জলের ঘাটতির জেরে সমস্যায় পড়বে । জনসংখ্যা বৃদ্ধি এবং নদীর দূষণের ফলে বাড়বে পানীয় জলের জন্য সংগ্রাম। অনেক রাজ্য পানির নতুন উত্স খুঁজে বের করার জন্য নানা উপায় নিয়ে পরীক্ষা চালাবে।

এলিয়েনরা পৃথিবী আক্রমণ করবে
পৃথিবীকে নিয়ে পরীক্ষা নিরীক্ষা করতে 'ওমুয়ামুয়া' নামে পরিচিত একটি গ্রহাণুকে পাঠাবে এলিয়েনরা। এমনকি মাটি স্পর্শ করার পর পৃথিবী থেকে তারা কাউকে বন্দিও করে নিয়ে যেতে পারে।

ভারতে পঙ্গপালের আক্রমণ
ভারতে উষ্ণায়নের সতর্কতাও দিয়েছেন ওই বৃদ্ধ। তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যাওয়ার আভাস দিয়েছেন। এমনকী ভারতে ফের পঙ্গপালের আক্রমণেরও ভবিষ্যদ্বাণী করেছেন তিনি। যা ক্ষেতের ফসলকে নষ্ট করে দেবে। এর ফলে দেশের খাদ্যভাণ্ডারে টান পড়তে পারে। খাদ্য সামগ্রীর দাম বাড়তে পারে।

ভার্চুয়াল দুনিয়া বাস্তব দুনিয়ার ওপর প্রভাব ফেলবে
২০০২-এ লোকেরা পর্দার সামনে আগের চেয়ে বেশি সময় ব্যয় করবে। প্রযুক্তির প্রতি আমাদের ক্রমবর্ধমান আসক্তির কারণে, অনেক লোক নিম্নগামী হবে এবং বিপজ্জনকভাবে কল্পনার জগতের সাথে বাস্তব দুনিয়াকে গুলিয়ে ফেলবে।

গোটা বিষয়টা শুনে ভীতিকর লাগতেই পারে। ১৯৯৬ সালে বাবা ভাঙ্গার মৃত্যু হয়। তাই উপরের ভবিষ্যদ্বাণীগুলি তিনি করেছিলেন কিনা তা নিশ্চিত করার কোনও উপায় নেই কারণ তার কোনও ভবিষ্যদ্বাণী লেখা হয়নি৷ এছাড়াও বেশ কয়েকটি ভবিষ্যদ্বাণী আগে ভুল বলেও প্রমাণিত হয়েছে। কিন্তু যদি কেউ ২০২২-এর জন্য এই ব্যক্তির ভবিষ্যদ্বাণীর দিকে তাকায়, তবে তাদের অনেকগুলি বাস্তবসম্মত বলে মনে হতে পারে। আমরা দেখেছি বছরের পর বছর ধরে, ভূমিকম্প এবং সুনামির সংখ্যা বেড়েছে এবং ২০২২ সালেও তাই এর সম্ভাবনা থেকেই যায়। কয়েক বছর আগে, সাইবেরিয়ার পারমাফ্রস্টে ৩০ হাজার বছরেরও বেশি সময় ধরে সুপ্ত থাকার পরে বিজ্ঞানীরা একটি ভাইরাসকে পুনরুজ্জীবিত করেছেন।

সেখানে বরফ গলার সঙ্গে সঙ্গে আর কি কি ভাইরাস লুকিয়ে আছে তা সময়ই বলবে। বিশ্ব এখন যে পানীয় জলের সংকটের মুখোমুখি হচ্ছে তা ভালভাবে নথিভুক্ত করা হয়েছে এবং এই ভবিষ্যদ্বাণীটি সত্যি হতে পারে তা বলার জন্য কোনও বিশেষজ্ঞের প্রয়োজন নেই। গত দুই বছরে, ভারত নজিরবিহীন ভাবে বড় আকারের পঙ্গপাল আক্রমণের মুখোমুখি হয়েছিল। সুতরাং, এই ভবিষ্যদ্বাণীটি সত্য হলে অবাক হওয়ার কিছু নেই। ইতিমধ্যেই মানুষ ভার্চুয়াল দুনিয়ার সঙ্গে পরিচিত। আমাদের শুধু অপেক্ষা করতে হবে এলিয়েন আক্রমণের ভবিষ্যদ্বাণীটি সত্যি হয় কিনা।

সূত্র: ইন্ডিয়া টাইমস

আপনার মতামত দিন

রকমারি অন্যান্য খবর

এই ফল সোনার থেকেও দামি

৯ নভেম্বর ২০২১



রকমারি সর্বাধিক পঠিত



তৈরী হচ্ছে রেলকোচের ১৬০ প্রকার পণ্য

সৈয়দপুরে অবসরপ্রাপ্ত শ্রমিকদের কারিশমা

DMCA.com Protection Status