প্রথম পাতা

আমাদের ম্যাজিক হচ্ছে শেখ হাসিনা- সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে

১০ ডিসেম্বর ২০২১, শুক্রবার, ৯:৫৩ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেছেন, স্বাধীনতার ৩৮ বছরে যা উন্নয়ন হয়েছে, বিগত ১২ বছরে দেশে তার চেয়ে ৫ গুণ বেশি উন্নয়ন হয়েছে। ৩৮ বছর আগে মানুষের মাথাপিছু আয় ছিল ৫শ’ ডলার এখন তা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫শ’ ডলার। বিদেশিরা জানতে চায়- বাংলাদেশের দ্রুত অর্থনৈতিকভাবে এত উন্নতির পেছনে কি ম্যাজিক আছে। আমি বলেছি, আমাদের ম্যাজিক হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সকালে ময়মনসিংহ সিটি করপোরেশনের শহীদ শাহাবুদ্দিন হলে ‘দি ময়মনসিংহ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’ আয়োজিত ময়মনসিংহ অঞ্চলে শিল্পায়নে সম্ভাবনা-সংকট-সমাধান বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দি ময়মনসিংহ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআই-এর সহ-সভাপতি আমিনুল হক শামীম সিআইপি’র সভাপতিত্বে মতবিনিয় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহম্মেদ এমপি, ময়মনসিংহ সিটি করপোরেশন মেয়র ইকরামুল হক টিটু, আনোয়ারুল আবেদীন তুহিন এমপি, মনিরা সুলতানা মনি এমপি, কাজিম উদ্দিন ধনু এমপি, ফাহমি গোলন্দাজ বাবেল এমপি, স্থানীয় সরকার বিভাগের বিভাগীয় পরিচালক আব্দুল হালিম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এ কে এম গালিব খান, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ময়মনসিংহ চেম্বার অফ কমার্স’র সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা।
সভায় আমিনুল হক শামীম তার স্বাগত বক্তব্যে ময়মনসিংহে একটি অর্থনৈতিক জোন গড়ে তোলা, ময়মনসিংহে বেক্সিমকোর একটি শিল্প প্রতিষ্ঠান করা, ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য বিসিক শিল্প এলাকা করা, ব্রহ্মপুত্র নদ খনন ধীর গতিতে চলছে, নদ খননের গতি বাড়ানোর দাবি জানান। তিনি বলেন, শিল্প উদ্যোক্তাদের বড় দুঃখের বিষয় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক। ময়মনসিংহ থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত গেলে সময় লাগে এক ঘণ্টা। আর গাজীপুর থেকে ঢাকা যেতে ৩০ কিলোমিটার সময় লাগে ৩/৪ ঘণ্টা। নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নুরুল আমিন কালাম বলেন, ময়মনসিংহ শহরের ভয়াবহ যানজট হাফ ডজন রেলক্রসিংয়ের কারণে। ময়মনসিংহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন বলেন, ময়মনসিংহে প্রতিবছর প্রচুর আনারস, কাঁঠাল, উৎপাদন হয় তা সংরক্ষণের অভাবে পচে নষ্ট হয়। এখানে ফুড প্রসেসিং প্রক্রিয়াকরণের দাবি জানান তিনি।
এসব দাবির প্রেক্ষিতে প্রধান অতিথি সালমান এফ রহমান বলেন, কোটি কোটি টাকা ব্যয়ে প্রধানমন্ত্রী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক নির্মাণ করেন গাড়ি চলাচলের জন্য, দোকানপাট ও গাড়ি পার্কিং করার জন্য নয়। প্রশাসনকে তিনি অবৈধ দোকান উচ্ছেদের জন্য বলে দিয়েছেন। সারা দেশে ১০১টি অর্থনৈতিক জোনের মধ্যে ময়মনসিংহও রয়েছে। দ্রুত করার জন্য চেষ্টা করবেন। তিনি পর্যায়ক্রমে এসব দাবি পূরণের আশ্বাস দেন। পরে বিকালে ময়মনসিংহ টাউন হল প্রাঙ্গণে ময়মনসিংহ সিটি করপোরেশন আয়োজিত এক নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সালমান এফ রহমান। এতে সভাপতিত্ব করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। স্থানীয় জাতীয় সংসদ সদস্য, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় মেয়র ময়মনসিংহের সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status