ব্যর্থতার যে ব্যাখ্যা দিলেন শান্ত

স্পোর্টস রিপোর্টার

খেলা ৮ ডিসেম্বর ২০২১, বুধবার

ফলোঅন এড়াতে বাংলাদেশের প্রয়োজন ছিল মাত্র ১০০ রানের। সেখানে ৭৬ রান করে ৭ উইকেট হারায় বাংলাদেশ দল। পাকিস্তানের বিপক্ষে আজ পঞ্চম দিন ঢাকা টেস্টে হারের শঙ্কাতে টাইগাররা। অথচ মিরপুর শেরেবাংলা মাঠে তিন দিনই ছিল বৃষ্টির দখলে। ২ উইকেটে ১৮৮ রান নিয়ে দিন শুরু করে পাকিস্তান। সেখান থেকে চতুর্থ দিন ইনিংস ঘোষণার আগে সফরকারীদের সংগ্রহ ৪ উইকেটে ৩০০ রান। অলোঅন এড়াতে এখনো প্রয়োজন ২৫ রান। হাতে আছে মাত্র ৩ উইকেট।
আজ ব্যাটিং ব্যর্থতার চিত্র অব্যাহত থাকলে টাইগারদের পরাজয় ঠেকেনোর কোন পথ নেই। এমন ব্যাটিংয়ের পর কি ব্যাখ্যা দিবেন টাইগাররা! তবে  দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করা নাজমুল হোসে শান্ত ইনিয়ে বিনিয়ে নিজেদের সাফাই দেয়ার চেষ্টা করলেন তবে সেখানে নিজেদের সামর্থ্যের ঘাটতিই ফুটে উঠেছে। তিনি বলেন, ‘সাধারণ পরিকল্পনাই ছিল। যার যার ন্যাচারাল গেম খেলার পরিকল্পনা ছিল। ওরকম আলাদা কোনো পরিকল্পনা ছিল না। আগ্রাসী ব্যাটিংয়ের একটা কারণ ছিল- উইকেটে যত রক্ষণাত্মক খেলবেন তত কঠিন হয়ে উঠবে। এখানে রান করাও গুরুত্বপূর্ণ। এজন্য ব্যাটাররা যার যে শটে ভালো দক্ষতা আছে তারা সেই শট খেলতে চেয়েছে। এখানে রক্ষণাত্মক ভঙ্গিতে খেললে আউট হওয়ার সম্ভাবনা বেশি থাকবে। দুর্ভাগ্যবশত এক্সিকিউশন ওরকম হয়নি। এই উইকেটে রক্ষণাত্মক থাকলেই সমস্যা হত।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

এএফসি কাপের ‘ডি’ গ্রুপে বসুন্ধরা কিংস

প্লে-অফ খেলতে হবে আবাহনীকে

১৮ জানুয়ারি ২০২২

দাপুটে জয়ে শুরু নাদালের

১৮ জানুয়ারি ২০২২

ছোট পর্দায় আজকের খেলা

১৮ জানুয়ারি ২০২২

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপকানাডা-ইংল্যান্ড সন্ধ্যা ৭টাদ. আফ্রিকা-উগান্ডা সন্ধ্যা ৭টাআফগানিস্তান-পিএনজি সন্ধ্যা ৭টা(স্টার স্পোর্টস)

বাংলাদেশে ফিরলেন রোডস

১৭ জানুয়ারি ২০২২



খেলা সর্বাধিক পঠিত



অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

জয়ে শুরু অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার

DMCA.com Protection Status