মুরাদের বিরুদ্ধে শাহবাগ থানায় অভিযোগ

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) ডিসেম্বর ৭, ২০২১, মঙ্গলবার, ৯:০৬ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১:১৪ অপরাহ্ন

বিতর্কিত বক্তব্য দেয়ার কারণে পদত্যাগ করা তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল সংসদের সাবেক সাধারণ সম্পাদক জুলিয়াস সিজার তালুকদার এই অভিযোগ করেছেন। পুলিশ জানিয়েছে, অভিযোগটি জিডি হিসাবে নেয়া হয়েছে। সেটি তদন্ত চলছে। জিডিতে তথ্য প্রতিমন্ত্রীর নামে করা অভিযোগে জুলিয়াস সিজার তালুকদার উল্লেখ করেন, বিবাদী সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান কর্তৃক একটি ফেসবুক পেজ থেকে গত ০৫/১২/২০২১-ইং তারিখ বিকেল সাড়ে তিনটার দিকে একটি বিকৃত যৌনাচার ও বিদ্বেষমূলক বক্তব্যের ভিডিও ক্লিপ  দেখতে পাই। যাতে তিনি স্পষ্ট করে উল্লেখ করেন ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি)...সময়ও আমার নেই। ’এতে স্পষ্টতই প্রতীয়মান হয় যে দেশের সর্ব প্রাচীন ও ঐতিহ্যবাহী বিদ্যাপীঠকে তিনি উদ্দেশ্যমূলকভাবে তাচ্ছিল্য করেছেন। ঢাবির ঐতিহ্যবাহী রোকেয়া হল এবং শামসুন্নাহার হলের নারী শিক্ষার্থীদের চরিত্র হননের অপচেষ্টা করে বলেন, ‘তারা রাতে নিজের হলে অবস্থান না করে বিভিন্ন পাঁচ তারকা হোটেলে গিয়ে রাত্রিযাপন করে।’ এই বাক্য দ্বারা তিনি ঢাবির নারী শিক্ষার্থীদের চরিত্র হননের অপচেষ্টা করেছেন।
অভিযোগে আরও বলা হয় যে, আমরা মনে করি যে কোন বিদ্যাপীঠই পবিত্র স্থান এবং একজন নাগরিকের চারিত্রিক বিষয়ে মন্তব্য করার ক্ষেত্রে একটি সীমারেখা রক্ষা করা সবার দায়িত্ব। তাই উপরোক্ত দুই মন্তব্যের মাধ্যমে শুধু ঢাবি নয়, বরং সব বিদ্যাপীঠের প্রতি তীব্র অশ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে তিনি মধ্যযুগীয় কায়দায় ঘৃণার রাজনীতি করার অপপ্রয়াস  দেখিয়েছেন।

এ বিষয়ে রমনা জোনের পুলিশের ডিসি মো. সাজ্জাদুর রহমান  রাতে মানবজমিনকে জানান, একজন ব্যক্তি শাহবাগ থানায় সাবেক প্রতিমন্ত্রীর বিরুদ্ধে যে অভিযোগ করেছেন সেটি জিডি হিসাবে নেয়া হয়েছে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ক্রেডিট গ্যারান্টি সুবিধা

ঋণ পাবেন ১০ টাকার হিসাবধারী কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ীরাও

২৩ জানুয়ারি ২০২২

শনাক্তের হার ৩১.২৯

নতুন শনাক্ত ১০৯০৬, আরও ১৪ জনের মৃত্যু

২৩ জানুয়ারি ২০২২



অনলাইন সর্বাধিক পঠিত



ফেনী আইনজীবী সমিতির নির্বাচন

বিএনপি-জামায়াত ১০টি, আওয়ামী লীগ ৪টিতে জয়ী

DMCA.com Protection Status