জামিন পেলেন আরজে নিরব

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) ডিসেম্বর ৭, ২০২১, মঙ্গলবার, ৭:৪৯ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১:১৬ অপরাহ্ন

হূমায়ুন কবির নিরব ওরফে আরজে নিরব ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাসহ পাঁচ মামলায় জামিন পেয়েছেন । মঙ্গলবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে নিরবের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল ইসলাম। পরে নিরবের জামিনের বিষয়ে নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল ইসলাম বলেন, আসামির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে, অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগসহ বিভিন্ন অভিযোগে তেজগাঁও, লালবাগ ও গুলশান থানায় পাঁচটি মামলায় হয়। এসব মামলায় তিনি জামিন আবেদন করলে আদালত শুনানি নিয়ে তার জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ৬ অক্টোবর রিয়াজ উদ্দিন আহমেদ নামে এক চাকরিজীবী আরজে নিরবের বিরুদ্ধে একটি মামলা করেন। পরে ৮ অক্টোবর তাকে রাজধানীর আদাবর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ওইদিনই তেজগাঁও থানার প্রতারণার মামলায় নিরবের এক দিনের রিমান্ড আদেশ দেয় আদালত।
রিমান্ড শেষে ১০ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর ২৫ অক্টোবর লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরজে নিরবের বিরুদ্ধে একটি মামলা হয়।

মামলার অভিযোগে বলা হয়, কিউকম ডটকমে ধামাক্কা বিগ বিলিয়ন রিটার্ন অফারে পণ্যের ওপর ৩৯ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট অফারসহ অসংখ্য অফার দিয়ে নিরব ও অন্য আসামিরা ডিজিটালি প্রতারণা করেছেন। এর মাধ্যমে অবৈধ ই-ট্রান্সজেকশনের মাধ্যমে হাজারো গ্রাহকের শত শত কোটি টাকা আত্মসাৎ করেছেন তারা।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ক্রেডিট গ্যারান্টি সুবিধা

ঋণ পাবেন ১০ টাকার হিসাবধারী কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ীরাও

২৩ জানুয়ারি ২০২২

শনাক্তের হার ৩১.২৯

নতুন শনাক্ত ১০৯০৬, আরও ১৪ জনের মৃত্যু

২৩ জানুয়ারি ২০২২



অনলাইন সর্বাধিক পঠিত



শনাক্তের হার ২.৩৪

করোনায় আরও ১৭ জনের মৃত্যু

DMCA.com Protection Status