রাশিয়াকে ভয়াবহতম নিষেধাজ্ঞার হুমকি দেবেন বাইডেন

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) ডিসেম্বর ৭, ২০২১, মঙ্গলবার, ৭:০০ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৫৭ পূর্বাহ্ন

ইউক্রেন আক্রমণ করলে রাশিয়ার বিরুদ্ধে ভয়াবহতম অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপের হুমকি দেবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বৃহস্পতিবার বাইডেনের সঙ্গে ভিডিও কনফারেন্সে বসছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সে কনফারেন্সেই পুতিনকে এই নিষেধাজ্ঞার হুমকি দেবেন মার্কিন প্রেসিডেন্ট। মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সূত্রগুলো বলছে, রুশ ব্যাংকগুলোকে এই নিষেধাজ্ঞার আওতায় আনার হুমকি দিতে পারেন বাইডেন। এতে করে রুশ মুদ্রা রুবলকে ডলারে কনভার্ট করার সক্ষমতা হ্রাস পাবে। যুক্তরাষ্ট্র আশা করছে, এই কঠিন নিষেধাজ্ঞার হুমকিতে ইউক্রেনে আক্রমণের সিদ্ধান্ত থেকে সরে আসবে রাশিয়া। বর্তমানে ইউক্রেন সীমান্তে রাশিয়ার প্রায় এক লাখ সেনা মোতায়েন রয়েছে।
ওয়াশিংটন আশঙ্কা করছে আগামী মাসেই ইউক্রেনে অভিযান চালাতে পারে মস্কো। যদিও মস্কোর দাবি, তাদের সেনা মোতায়েন মূলত নিজেদের সুরক্ষার জন্য, ইউক্রেনে হামলার কোনো ইচ্ছা তাদের নেই। তবে একইসঙ্গে দেশটি অভিযোগ এনেছে, ন্যাটো তাদেরকে উস্কানি দিচ্ছে এবং নিজেদের সক্ষমতা রুশ সীমান্ত পর্যন্ত বৃদ্ধি করেছে। তাই পাল্টা আঘাত হানার বৈধতা দাবি করেও বিবৃতি দিয়েছে রাশিয়া।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

এভাবেও খোলে ভাগ্যের চাকা!

২৫ জানুয়ারি ২০২২



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status