অনলাইন

যে কারণে ফখরুলের সঙ্গে তর্কে জড়ালেন যুবদল নেতা

অনলাইন ডেস্ক

৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার, ১:৩৯ অপরাহ্ন

তারেক রহমানের কন্যাসহ নারীদের নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করায় ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে সমালোচনার ঝড় বইছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। তার বক্তব্যের নিন্দা জানান আওয়ামী লীগ নেতারা। ডা. মুরাদকে বহিষ্কারের দাবি জানিয়ে বিবৃতি দেন নারী অধিকার কর্মীরাও। সব মহল থেকেই যখন এই অশ্লীল মন্তব্যের প্রতিবাদ ও নিন্দার সিডর বইছিল তখনই মুরাদকে ‘ছাত্রদলের নেতা’ দাবি করে বসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি মহাসচিবের এই বক্তব্যের সমালোচনা চলছে দলের ভেতর থেকেই। সোমবার রাজধানীর একটি আলোচনা সভায় মির্জা ফখরুলের ওই বক্তব্য দেয়ার সময় দাঁড়িয়ে প্রতিবাদ জানান অনুষ্ঠানে উপস্থিত এক যুবদল নেতা। তর্কে জড়ান বিএনপি মহাসচিবের সঙ্গে।

ঢাকার রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আয়োজিত ওই অনুষ্ঠানে বক্তব্যের এক পর্যায়ে বিএনপি মহাসচিব বলেন, 'শুনেছি সে না কি একসময় ছাত্রদল করত। দুঃখের কথা, দুর্ভাগ্যের কথা। আগে সে ছাত্রদল করতো। সে ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রচার সম্পাদক ছিল। পরবর্তীকালে সে ছাত্রলীগে জয়েন করেছে। ধিক্কার দিই আমি তাকে। শেইম।’

এ সময়ে মিলনায়তনের দ্বিতীয় তলায় থাকা যুবদলের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক গোলাম মাওলা শাহিন দাঁড়িয়ে ফখরুলের বক্তব্যে দ্বিমত জানিয়ে বলেন, মুরাদ ছাত্রদল করে নাই।

যুবদলের এই নেতা তর্কে জড়িয়ে পড়লে মির্জা ফখরুল ধমকের সুরে বলেন, ‘ইউ ডোন্ট নো। তুমি বাজে কথা বলবে না। তুমি জান না।’ এরপরও শাহিন তর্ক চালিয়ে যান। বিএনপি মহাসচিব তখন যুবদল নেতা শাহিনকে নিচে নেমে মঞ্চে আসার জন্য বলেন। মঞ্চে থাকা বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকার মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম চুপ থাকতে বলেন শাহিনকে।

পরিস্থিতি শান্ত হলে মির্জা ফখরুল বলেন, এক সময়ে সে (মুরাদ) ছাত্রদল করেছেন, পরবর্তীতে সে ছাত্রলীগের নেতা হয়ে প্রেসিডেন্ট হয়েছে। দুর্ভাগ্য আমাদের, এই রকম একটা ছেলে ওই সময়ে ছাত্রদলে ছিল।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status