আওয়ামী লীগ থেকেও বহিষ্কার হচ্ছেন মুরাদ

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) ডিসেম্বর ৭, ২০২১, মঙ্গলবার, ১২:৫০ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:৫৫ অপরাহ্ন

মন্ত্রিত্ব হারানোর পর আওয়ামী লীগ থেকেও বহিষ্কার হচ্ছেন নারীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা ডা. মুরাদ হাসান। এমনই ইঙ্গিত দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেছেন, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে ইতিমধ্যে মন্ত্রিপরিষদ থেকে পদত্যাগ করতে বলেছেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ থেকে বহিষ্কারের বিষয়ে দলের আগামী কার্যনির্বাহী সংসদের বৈঠকে সিদ্ধান্ত হবে। ওই বৈঠকে মুরাদকে দল থেকে বহিষ্কারের জন্য সুপারিশ করা হবে। আজ দুপুরে জাতীয় সংসদ ভবনের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে নারীদের নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় মুরাদকে মঙ্গলবারের মধ্যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবার রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার বাসভবনে এক সংবাদ ব্রিফিংয়ে জানান, আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ডা. মুরাদের বিষয়ে কথা হয়েছে এবং আমি রাত ৮টায় প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে বার্তাটি পৌঁছে দিই।

সম্প্রতি ডা. মুরাদ হাসানের একের পর এক বিতর্কিত মন্তব্য সামাজিক যোগাযোগ ভাইরাল হয়ে পড়ে।
গত ২রা ডিসেম্বর সোশাল মিডিয়ায় এক সাক্ষাৎকারে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কন্যা জাইমা রহমানকে নিয়ে বর্ণবিদ্বেষী এবং নারীর প্রতি অবমাননাকর বক্তব্য করেন ডা. মুরাদ। এরপর চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে মুরাদের অশ্লীল কথোপকথন সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।
একই সময় সোশ্যাল মিডিয়াতে আসা আরেকটি ভিডিওতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া ও শামসুন্নাহার হলের ছাত্রলীগ নেত্রীদের নিয়েও অবমাননাকর কথা বলতে দেখা যায় মুরাদকে । এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা ঝড় উঠে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মুহাম্মদ আবুল কালাম

২০২১-১২-০৭ ০১:২৫:১৪

অহঙ্কারী, উদদ্যত, সীমারেখা অতিক্রমকারীদের আল্লাহ পছন্দ করেন না তাদের দুনিয়া এবং আখেরাত দোনজাহান বরবাদ তাদের আম আর ছালা দুটিই যায়

wow

২০২১-১২-০৭ ১৪:২৪:০৮

আওয়ামীলীগ এর এই মন্ত্রী রত্ন কে, দেশ থেকে কুলাঙ্গার উপাধি দিয়ে এর বহিষ্কার চাই।

অনামিকা

২০২১-১২-০৭ ০১:১৯:২২

মুরাদের বিরুদ্ধে মানহানি, ভয় ভীতি প্রদর্শন, ধর্ষণের হুমকি ও ধর্ষণ চেষ্টা ইত্যাদি মামলা হতে পারে এবং হওয়া উচিত।

হৃদয়ে বাংলাদেশ

২০২১-১২-০৭ ১৪:০৯:৩১

রাকিব, এটিই আওয়ামী লীগের ন্যায় বিচার। একই অপরাধ করে এক মেয়র গ্রেফতার এবং জেলে। আরেকজন বহিস্কৃত কিন্তু জেলে নয়। মুরাদ শেখ হাসিনাকে মা ডেকেছে, তাই মাফ পেয়েছে।

রাকিব

২০২১-১২-০৭ ১৩:৪৭:০৮

শুধু বহিস্কার! তাতেই মাফ? আওমিলিগ করত, তাই?

Kazi

২০২১-১২-০৬ ২৩:৫৭:৪৬

তা ই হওয়া উচিত ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

নায়িকা শিমুর লাশ উদ্ধার

১৮ জানুয়ারি ২০২২

শনাক্তের হার ২০.৮৮

নতুন শনাক্ত ৬৬৭৬, আরও ১০ জনের মৃত্যু

১৭ জানুয়ারি ২০২২



অনলাইন সর্বাধিক পঠিত



ফেনী আইনজীবী সমিতির নির্বাচন

বিএনপি-জামায়াত ১০টি, আওয়ামী লীগ ৪টিতে জয়ী

DMCA.com Protection Status