আলীকদমে ইউপি চেয়ারম্যান প্রার্থীর ভোট পুনঃগণনার আবেদন

বান্দরবান প্রতিনিধি

বাংলারজমিন ৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার

আলীকদম উপজেলায় সদ্য অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ১ নং আলীকদম সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আনোয়ার জিহাদ ভোট কারচুপির অভিযোগ এনে পুনঃগণনার আবেদন জানিয়েছেন। বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেন  চেয়ারম্যান প্রার্থী আনোয়ার জিহাদ।
লিখিত আবেদনে আনোয়ার জিহাদ উল্লেখ করেন, গত ২৮শে নভেম্বর অনুষ্ঠিত আলীকদম উপজেলার চারটি ইউনিয়ন পরিষদে নির্বাচন হয়। ওই নির্বাচনে তিনি ১ নং আলীকদম সদর ইউনিয়ন পরিষদে সাইকেল প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ  নেন। তিনি আওয়ামী লীগের আলীকদম উপজেলা যুবলীগ সভাপতি ছিলেন। আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়ে না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ  নেন। এতে আরও উল্লেখ করা হয়,  ভোটের দিন বেশির ভাগ কেন্দ্র থেকে তার নির্বাচনী এজেন্টদের জোরপূর্বক  বের করে দেয় আওয়ামী লীগ মনোনীত  চেয়ারম্যান প্রার্থীর লোকজন। প্রায় প্রতিটি কেন্দ্রে তার (আনোয়ার) প্রাপ্ত  ভোট সরিয়ে প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থীর ভোট গণনা করে ফলাফল পাল্টে  দেয়া হয়।
লিখিত অভিযোগে আনোয়ার জিহাদ উল্লেখ করেন ভোট গণনা ও ফলাফল  ঘোষণার আগ মুহূর্তে হঠাৎ বিদ্যুৎ চলে যাওয়ায় কারচুপি করা হয়। ভোট গণনার পর ফলাফল তার (আনোয়ার জিহাদ) এজেন্টকে সরবরাহ করা হয়নি।
এসব কারণ উল্লেখ করে স্বতন্ত্র  চেয়ারম্যান প্রার্থী আনোয়ার জিহাদ গত ২৮শে নভেম্বর অনুষ্ঠিত ১ নং আলীকদম সদর ইউনিয়ন পরিষদের  ভোট পুনঃগণনার দাবি করেন।
এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা বলেন,  যেকোনো প্রার্থীই অভিযোগ করার সুযোগ রয়েছে। অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, ওই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ নাছির উদ্দিন নৌকা প্রতীকে ৩৩২১  ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আনোয়ার জিহাদ। তিনি সাইকেল প্রতীকে  পেয়েছেন ৩০২২ ভোট। মাত্র ২৯৯  ভোটের ব্যবধানে তিনি পরাজিত হয়েছেন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ছেলের হাতে মা খুন, ঘাতক আটক

২৩ জানুয়ারি ২০২২

সিলেটের জৈন্তাপুর উপজেলায় ছেলের হাতে খুন হয়েছেন বৃদ্ধা মা। নিহত মায়ের নাম আয়মনা বিবি (৬০)। ...

ময়মনসিংহ মেডিকেলে করোনায় ২ জনের মৃত্যু

২৩ জানুয়ারি ২০২২

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও দুজনের মৃত্যু হয়েছে। তারা ...

ডিমলায় সরিষার বাম্পার ফলন

২৩ জানুয়ারি ২০২২

খুশিতে আত্মহারা লামার কৃষকরা

২৩ জানুয়ারি ২০২২

লামা উপজেলায় বছরব্যাপী সেচ সুবিধা পাকা ড্রেইন নির্মাণ কাজ ৮০ শতাংশ অগ্রগতি হওয়ায় এবং এলাকার ...

উখিয়ায় ভুয়া ডাক্তার আটক

২৩ জানুয়ারি ২০২২

কক্সবাজারের উখিয়ায় মিথ্যা উপাধি ধারণ করে প্রতারণাপূর্বক চিকিৎসা কার্যক্রম পরিচালনার অপরাধে একজন ভুয়া ডাক্তারকে গ্রেপ্তার ...

শৈলকুপায় নির্বাচন পরবর্তী সহিংসতায় যুবককে পিটিয়ে হত্যা

২৩ জানুয়ারি ২০২২

নির্বাচন পরবর্তী সহিংসতায় গত শুক্রবার রাতে মেহেদী হাসান স্বপন (২৫) নামে আরও এক যুবককে পিটিয়ে ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



বন্ধ তামাবিল স্থলবন্দর

ক্ষতি ৮ কোটি টাকা ছাড়িয়েছে

DMCA.com Protection Status