রূপগঞ্জে অগ্নিকাণ্ডে নিহত কিশোরগঞ্জের ১৯ শ্রমিকের পরিবারকে আর্থিক সহায়তা

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে

বাংলারজমিন ৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের হাসেম ফুডস লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত কিশোরগঞ্জ জেলার ১৯ জন শ্রমিককে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে দুই লাখ টাকা করে মোট ৩৮ লাখ টাকা অনুদান প্রদান করা হয়েছে। গতকাল দুপুরে কিশোরগঞ্জের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম নিহতদের পরিবারের সদস্যদের হাতে অনুদানের চেক হস্তান্তর করেন। চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের উপ-মহাপরিদর্শক শাহ মোফাখখারুল ইসলাম। এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল ইসলাম সরকার। গত ৮ই জুলাই রূপগঞ্জ ট্র্যাজেডিতে কিশোরগঞ্জ জেলার ২০ জন শ্রমিক দগ্ধ হয়ে মৃত্যুবরণ করেন। এছাড়া ৯ জন শ্রমিক আহত হন। নিহতদের মধ্যে করিমগঞ্জ উপজেলার জয়কা ইউনিয়নের কুকিমাদল গ্রামের মিনা আক্তার (৩০) এর পরিবারকে ঘটনার ৩ দিন পর ১১ই জুলাই অনুদানের দুই লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছিল। নিহত বাকি ১৯ জন শ্রমিকের পরিবারের সদস্যদের মাঝে গতকাল অনুদানের চেক বিতরণ করা হয়।
নিহতরা হচ্ছেন- কটিয়াদীর গৌরীপুর গ্রামের মোছা. রাবিয়া ও তাসলিমা, করিমগঞ্জের সাইটুটা গ্রামের সাগরিকা, চাতল গ্রামের মোছা. ফারজানা, মোলামখারচর গ্রামের মোছা. ফাতেমা, মথুরাপাড়া গ্রামের মোছা. জাহানারা, মো. নাঈম ইসলাম ও ফাকিমা, বাদেশ্রীরামপুর গ্রামের মুন্না ও সুতারপাড়া গ্রামের রহিমা আক্তার, কিশোরগঞ্জ সদরের কালিয়ারকান্দা গ্রামের মো. নাজমুল, গাগলাইল গ্রামের মিনা খাতুন, জালিয়া গ্রামের শাহানা আক্তার, সেওড়া গ্রামের খাদেজা আক্তার, বড়খালেরপাড় গ্রামের মোছা. রহিমা, রঘুনন্দপুর গ্রামের মোছা. মাহমুদা আক্তার, ব্রাহ্মণকান্দি গ্রামের শাহানা ও চিকনীরচর গ্রামের মোছা. আমেনা আক্তার এবং মিঠামইনের শরীফপুর গ্রামের সেলিনা আক্তার।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ছেলের হাতে মা খুন, ঘাতক আটক

২৩ জানুয়ারি ২০২২

সিলেটের জৈন্তাপুর উপজেলায় ছেলের হাতে খুন হয়েছেন বৃদ্ধা মা। নিহত মায়ের নাম আয়মনা বিবি (৬০)। ...

ময়মনসিংহ মেডিকেলে করোনায় ২ জনের মৃত্যু

২৩ জানুয়ারি ২০২২

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও দুজনের মৃত্যু হয়েছে। তারা ...

ডিমলায় সরিষার বাম্পার ফলন

২৩ জানুয়ারি ২০২২

খুশিতে আত্মহারা লামার কৃষকরা

২৩ জানুয়ারি ২০২২

লামা উপজেলায় বছরব্যাপী সেচ সুবিধা পাকা ড্রেইন নির্মাণ কাজ ৮০ শতাংশ অগ্রগতি হওয়ায় এবং এলাকার ...

উখিয়ায় ভুয়া ডাক্তার আটক

২৩ জানুয়ারি ২০২২

কক্সবাজারের উখিয়ায় মিথ্যা উপাধি ধারণ করে প্রতারণাপূর্বক চিকিৎসা কার্যক্রম পরিচালনার অপরাধে একজন ভুয়া ডাক্তারকে গ্রেপ্তার ...

শৈলকুপায় নির্বাচন পরবর্তী সহিংসতায় যুবককে পিটিয়ে হত্যা

২৩ জানুয়ারি ২০২২

নির্বাচন পরবর্তী সহিংসতায় গত শুক্রবার রাতে মেহেদী হাসান স্বপন (২৫) নামে আরও এক যুবককে পিটিয়ে ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



বন্ধ তামাবিল স্থলবন্দর

ক্ষতি ৮ কোটি টাকা ছাড়িয়েছে

DMCA.com Protection Status