ঝিনাইদহে ৬ বছর পর ক্লু উদ্ধার, মায়ের পরকীয়ার বলি শিশু শিহাব

ঝিনাইদহ প্রতিনিধি

বাংলারজমিন ৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার

মায়ের পরকীয়ার বলি ৮ বছরের শিশু শিহাব হত্যার মোটিভ ও ক্লু উদ্ধার করেছে ঝিনাইদহ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। প্রায় ৬ বছর পর পুলিশ, ডিবি পুলিশ ও সিআইডির হাত ঘুরে ঝিনাইদহ পিবিআই মামলাটির রহস্যের জট খুলতে সক্ষম হলো। সেইসঙ্গে আসামিদের গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও সুনির্দিষ্ট সাক্ষ্য-প্রমাণ সন্নিবেশিত করা হয়েছে। গত রোববার দুপুরে ঝিনাইদহ পিবিআইয়ের পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। প্রেস ব্রিফিংয়ে মামলার তদন্ত কর্মকর্তা এসআই তহিদুল ইসলাম, পরিদর্শক সরদার বাবর আলী ও পরিদর্শক মো. আমির আব্বাস উপস্থিত ছিলেন। পিবিআই সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৮শে অক্টোবর চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর গ্রামের প্রবাসী তোয়াজ উদ্দীনের শিশু সন্তান শিহাব নিখোঁজ হয়। নিখোঁজের দুইদিন পর ৩০শে অক্টোবর শিহাবের লাশ পাওয়া যায় পার্শ্ববর্তী শিবপুর গ্রামের ওসমান আলীর জমিতে। এ ঘটনায় নিহতের মা বিলকিস খাতুন পরকীয়া প্রেমিক জমির উদ্দীন পিন্টুর ইন্ধনে ৬ জনকে আসামি করে চুয়াডাঙ্গা সদর থানায় মামলা দায়ের করেন।
মামলাটি প্রথমে থানা পুলিশ তদন্ত করে চুয়াডাঙ্গা ডিবি পুলিশের কাছে হস্তান্তর করে। সর্বশেষ পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশে মামলাটি সিআইডি তদন্ত করে হত্যার প্রধান আসামি লাল্টুকে বাদ দিয়ে আদালতে নিহত’র চাচাতো ভগ্নিপতি পিন্টুকে আসামি করে ক্রটিপূর্ণ ও দায়সারা চার্জসিট প্রদান করে। পরকীয়া প্রেমিকাকে রক্ষা করতে এই চার্জশিটের বিরুদ্ধে আদালতে নারাজি পিটিশন দাখিল করেন বাদী বিলকিস খাতুন। আর এতেই কপাল পোড়ে পিন্টুসহ অন্যান্য আসামিদের। চুয়াডাঙ্গার একটি আদালত মামলাটি নতুনভাবে তদন্তের জন্য চুয়াডাঙ্গার বিজ্ঞ আদালত ঝিনাইদহ পিবিআইকে নির্দেশ দেন। ঝিনাইদহ পিবিআইয়ের এসআই তহিদুল ইসলাম মামলাটির তদন্তভার নিয়ে হত্যার মোটিভ ও ক্লু উদ্ধারের পর প্রধান আসামি ও তার সহায়তাকারীদের গ্রেপ্তার করতে সক্ষম হন। দায় স্বীকার করে আসামি লাল্টু ও নয়ন আদালতে তারা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
মামলার সূত্রে জানা গেছে, ঘটনার দিন শিহাব বাড়ির পাশে ইমরানের দোকানে মিষ্টি কিনতে যায়। ফেরার পথে কিশোর আসামি নয়ন শিহাবকে তার চাচাতো ভগ্নিপতি জমির উদ্দীন পিন্টুর কাছে নিয়ে যায়। সাবেক চরমপন্থি ক্যাডার পিন্টু নয়নকে ৫০০ টাকা দিয়ে শিহাবের বিষয়ে কাউকে কিছু না জানাতে শাসায়। পিন্টুর ঘরে শিহাবকে আটকে রেখে চক্রটি গ্রামে নিখোঁজ মাইকিং করে। কুতুবপুর গ্রামের শ্রী অসিত কুমারের ভ্যানযোগে কলম ও শাহাবুদ্দীন এই প্রচার কাজে অংশ নেয়। পরিকল্পনা মাফিক রাতে আসামি লাল্টু শিশু শিহাবের মালয়েশিয়া প্রবাসী পিতা তোয়াজ উদ্দীনের কাছে মুক্তিপণ দাবি করার পরিকল্পনা নেয়। এসব দেখে শিশু শিহাব কান্নাকাটি শুরু করলে লাল্টু শিহাবের কানে জোরে থাপ্পড় মারে। এতে জ্ঞান হারিয়ে ফেলে শিহাব। চাচাতো ভগ্নিপতি পিন্টুর ঘরে শিশু শিহাবকে শ্বাসরোধ করে হত্যার পর অসিতের পাকিভ্যান যোগে লাশ শিবপুর গ্রামের মাঠে ফেলে আসে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

বন্ধ তামাবিল স্থলবন্দর

ক্ষতি ৮ কোটি টাকা ছাড়িয়েছে

২২ জানুয়ারি ২০২২

শিরোমণিতে দুস্থ ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

২২ জানুয়ারি ২০২২

নগরীর খানজাহান আলী থানার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন ও আটরা গিলাতলা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হতদরিদ্র শীতার্ত ...

৯১ শিক্ষার্থীর করোনা শনাক্ত

নোয়াখালী নার্সিং কলেজ বন্ধ ঘোষণা

২২ জানুয়ারি ২০২২

বিয়ানীবাজারে ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে জেলে নিহত, আটক ৮

২২ জানুয়ারি ২০২২

সিলেটের বিয়ানীবাজার উপজেলার কুশিয়ারা নদীতে মাছ ধরার সময় ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে নদীতে পড়ে গিয়ে ...

লাউকাঠি নদীর অবৈধ স্থাপনা অপসারণ শুরু, বিপাকে বস্তিবাসী

২২ জানুয়ারি ২০২২

পটুয়াখালী জেলা শহরের উত্তর পাশ ঘেঁষে লাউকাঠী নদী রক্ষায় লঞ্চঘাট থেকে নিউমার্কেট পর্যন্ত দেড় কিলোমিটার ...

প্রয়াত মুক্তিযোদ্ধা আবদুল হালিমের স্মরণ সভা অনুষ্ঠিত

২২ জানুয়ারি ২০২২

বর্ণাঢ্য রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা, সরাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হালিমের প্রথম ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



নোয়াখালী পৌরসভা নির্বাচন

নৌকার প্রার্থী সহিদ উল্যাহ বিজয়ী

DMCA.com Protection Status