ডা. মুরাদের বক্তব্য ব্যক্তিগত: সেতুমন্ত্রী

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) ডিসেম্বর ৬, ২০২১, সোমবার, ২:০৯ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১২:১৬ অপরাহ্ন

তারেক রহমানের কন্যা জাইমা রহমানকে নিয়ে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান যে ‘অশালীন ও কুরুচিপূর্ণ’ বক্তব্য দিয়েছেন সেটি তার ব্যক্তিগত বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরশনের মেয়র এবং দলীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে মতবিনিময় সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তথ্য প্রতিমন্ত্রীর নারী বিদ্বেষমূলক বক্তব্য দল বা সরকারের ভাবমূর্তি ক্ষুণœ হয়েছে কিনা কিংবা তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা তার ব্যক্তিগত মন্তব্য হতে পারে। আমাদের দলের বা সরকারের কোনো বক্তব্য বা মন্তব্য না। তবে কেন সে এ ধরনের বক্তব্য দিলো, অবশ্যই আমি বিষয়টা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবো।

গত ৪ঠা ডিসেম্বর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক সাক্ষাৎকারে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও নাতনি জাইমা রহমান সম্পর্কে ‘অশালীন ও কুরুচিপূর্ণ’ মন্তব্য করেন। এরপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমেসহ বিভিন্ন মহলে সমালোচনার ঝড় ওঠে। তথ্য প্রতিমন্ত্রীর এ মন্তব্যের নিন্দা ও পদত্যাগ দাবি করে ৪০ জন নারী অধিকারকর্মী বিবৃতি দিয়েছেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Mortuza Huq

২০২১-১২-০৬ ১০:৫৮:০৮

রাষ্ট্রীয় বাহিনী ব্যবহার করে কাউকে তুলে এনে ধর্ষণের হুমকি দেয়া ব্যক্তিগত বিষয় কিভাবে হয় ওবায়দুল কাদের সাহেব....????

Habib

২০২১-১২-০৬ ২২:১২:৫২

Your prime minister does the same thing. Fear Allah.

foul

২০২১-১২-০৬ ২২:১২:০৯

মন্ত্রী পদে থেকে, বক্তব্য ব্যক্তিগত হতে পারে না।

Mahmud

২০২১-১২-০৬ ০৭:১৪:৪৫

একজন মন্ত্রীর বক্তব্য কখনোই তার ব্যক্তিগত বক্তব্য হতে পারে না । এটা অবশ্যই সরকারের বক্তব্য । আর এরকম বিকৃত রুচির অসভ্য মানুষগুলোই সরকারের সবচাইতে পছন্দের এবং সরকারের মুখপাত্রের ভূমিকা পালন করে।

তৌহিদুল ইসলাম

২০২১-১২-০৬ ০৭:০১:১২

এই মানসিক রুগী নামক মন্ত্রীটা দিয়ে সরকার তথ্য মন্ত্রনালয় পরিচালনা করতেছে যে নাকি ১৮ কোটি বাংলাদেশেীর মনে কষ্ট দিতেছে বিসমিল্লাহ কে নিয়ে সমালোচনা করে

Mohammed Islam

২০২১-১২-০৬ ০৫:২১:৫৩

এক মাঘে শীত যায় না

amir

২০২১-১২-০৬ ১৭:৪৪:০১

এটা তার ব্যক্তিগত মন্তব্য হতে পারে। আমাদের দলের বা সরকারের কোনো বক্তব্য বা মন্তব্য না। ------এমন দায়সারা কথা বলে দায়িত্ব এড়ানো যায় কি? আমি একটি উদাহরণ দিচ্ছি- ধরুন একজন লোক সরকারে থেকে বা কোনো দায়িত্বশীল পদে থেকে ইচ্ছাকৃত একটা খুন করল, বাংলাদেশের প্রেক্ষিতে তার বিরুদ্ধে কি ৩০২ দুই ধারায় ব্যবস্থা নেওয়া হবে না ? যদি ঐ একই লোক পদের বাইরে থেকে একজন সাধারন ব্যাক্তি হিসাবে ঐরকম একটি খুন করত তাহলে ও তো ৩০২ ধারাই তার জন্য প্রয়োগ হত ।অতএব একজন ব্যক্তির ক্ষেত্রে ব্যক্তিগত হোক বা পদধারী হিসেবে হোক তার প্রদত্ত যে বক্তব্য সে বক্তব্য টিই বিবেচনায় নিতে হবে।

জামশেদ পাটোয়ারী

২০২১-১২-০৬ ০৪:০২:৩৩

সরকার দলীয় লোকদের সর্বোচ্চ শাস্তি দল থেকে বহিস্কার, তলে তলে পুরস্কার। এদের মানসিকতাই কুরুচিপূর্ণ।

ফারুক হোসেন

২০২১-১২-০৬ ১৭:০০:২১

কারো ব্যাক্তিগত বলে তাকে ছাড় দেবার যে নজির আপনার সৃষ্টি করছেন সেটা আপনাদের জন্য যেন কাল হয়ে না দাঁড়ায়।

goam nabi

২০২১-১২-০৬ ১৫:০৬:৩৬

Himself he he is love child or Bastard . so what public can expect from him didn't you look his face many design are there ?

আশিকুল ইসলাম

২০২১-১২-০৬ ০১:৫৭:০১

ব্যাক্তিগত ভাবে করা অপরাধের বিচার বাংলাদেশে করা যায় না স্যার?

Zaman

২০২১-১২-০৬ ০১:৫৪:৫৭

মুরাদের মত মানুষ কেমনে এখনও মন্ত্রী থাকে ? হায়রে মন্রীর ভাষা। সারা বিশ্বে মনে হয় না কোন মন্ত্রী মিডিয়ায় এমন বাজে বক্তব্য দিয়েছেন।

Shobuj Chowdhury

২০২১-১২-০৬ ১৪:৪৮:২৫

Certainly his statement is his statement. The point is: will he face any justice? Barrister Moinul Hossain and Murad; are they belongs to two different countries? Farzana Rupa, Shakil, the (?apist) and Mithila Farzana, where are they now? Where is Sultana Kamal , Jafar Iqbal, Abdul Gaffar Chowdhury? He was very vocal on the great Porimoni. What about the audio clip between Murad, the (?exual) offender and actress Mahi?

Morshed Bhuiyan

২০২১-১২-০৬ ০১:৪৭:৫৭

মুরাদ স্পষ্টভাবে বলেছে চ্যানেল আই এর সাথে সে যা করতেছে যা বলতেছে সব তার নেত্রীর নির্দেশে করতেছে ও বলতেছে।

shawon

২০২১-১২-০৬ ১৪:৪৫:০৪

চরিত্রহীন মাতাল মুরাদের মুখে এর থেকে ভালো কিছু আষা করা যায়না। মুজিব চেতনার কথা বলে সে বঙ্গবন্ধুকে কলঙ্কিত করছে।

wow

২০২১-১২-০৬ ১৪:২৩:৪৭

disrespect comments does not match with his designation. it is really a question mark how he achieved dr degree!

হামিম

২০২১-১২-০৬ ০১:২১:৩৩

বুঝিনা এতো খারাপ জাতি হলাম কি করে? মাননীয় প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ‍্য কন‍্যা তাহলে এই মুরাদ কুলাঙ্গারের বিষয়ে ব‍্যবস্থা নেয় না কেনো?

আবুল কাসেম

২০২১-১২-০৬ ০১:২০:৪৪

প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান বলেছেন তাঁর বক্তব্যের কারণে দল ও সরকারের পক্ষ থেকে কোন চাপ নেই। সরকার দুই দিন ব্যাপী বিশ্বশান্তি সম্মেলন করেছেন। আর মুরাদ হাসানের বক্তব্যের জন্য অশান্ত পরিবেশ তৈরি করা হয়েছে এবং সরকারের অর্জন ম্লান হয়ে যাচ্ছে। আশার কথা হচ্ছে মাননীয় সেতুমন্ত্রী বিষয়টি পরিষ্কার করে দিয়েছেন। মুরাদ হাসানের অশালীন বক্তব্যের দায়ভার দল ও সরকার নিতে পারেনা। এখন দেখার বিষয় হচ্ছে তার বিরুদ্ধে দল ও সরকার কি ব্যবস্থা গ্রহণ করে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

নায়িকা শিমুর লাশ উদ্ধার

১৮ জানুয়ারি ২০২২

শনাক্তের হার ২০.৮৮

নতুন শনাক্ত ৬৬৭৬, আরও ১০ জনের মৃত্যু

১৭ জানুয়ারি ২০২২



অনলাইন সর্বাধিক পঠিত



ফেনী আইনজীবী সমিতির নির্বাচন

বিএনপি-জামায়াত ১০টি, আওয়ামী লীগ ৪টিতে জয়ী

DMCA.com Protection Status