ভারতে দ্রুত ছড়াচ্ছে ওমিক্রন, ২১ জন আক্রান্তের সন্ধান মিললো               

বিশেষ সংবাদদাতা, কলকাতা 

ভারত (১ মাস আগে) ডিসেম্বর ৬, ২০২১, সোমবার, ৯:৩৯ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৩:৫৪ অপরাহ্ন

শনিবার সংখ্যাটি ছিল চার। রবিবার মধ্যরাতের মধ্যে সংখ্যাটি হয়ে গেছে ২১। ছিল বেড়াল, হয়ে গেছে রুমাল মার্কা, ঘটনাটি ঘটেছে ভারতে ওমিক্রন সংক্রমণের ক্ষেত্রে। কর্ণাটক এবং গুজরাটের সীমানা ছাড়িয়ে ওমিক্রন পৌঁছে গেছে মহারাষ্ট্র, রাজস্থান এবং দিল্লিতে। মহারাষ্ট্রে সাতজন ওমিক্রন সংক্রমিত রোগীর সন্ধান মিলেছে। রাজস্থানে ৯ জনের দেহে ওমিক্রন ভাইরাস পাওয়া গেছে। দিল্লিতে আক্রান্ত হয়েছে একজন। বিশেষজ্ঞদের ধারণা, সোমবার মধ্যরাতের মধ্যে সংখ্যাটি বাড়বে।

রাজস্থানে যে ৯ জনের দেহে ভাইরাসের সন্ধান মিলেছে তাদের মধ্যে চার সদস্যের একটি এনআরআই পরিবার আছে। এরা দক্ষিণ আফ্রিকার বাসিন্দা। মহারাষ্ট্রে সাতজনের মধ্যে নাইজেরিয়া ফেরতরাও আছেন। চিকিৎসকরা অনুমান করছেন, বিদেশ সফরের সময়ই এরা ভাইরাসের সংস্পর্শে এসেছেন।  এর প্রেক্ষিতে রবিবার রাত থেকে দেশের সব বিমানবন্দরে চেকিং আরও কড়া  হয়েছে।

উল্লেখযোগ্য, ভারতে করোনাভাইরাসও এসেছিলো বিদেশ থেকে। দিল্লিতে  ওমিক্রন আক্রান্ত যে ব্যক্তির সন্ধান মিলেছে তার বয়স ৩৩ বছর। তিনি সম্প্রতি তানজানিয়া গিয়েছিলেন। সেখানেই সংক্রমিত হয়েছেন বলে অনুমান। রাজস্থানে যে এনআরআই পরিবারটি ওমিক্রন সংক্রমিত তারা একটি পারিবারিক বিয়ের উৎসবে এসেছিলো। একশ জন আমন্ত্রিত ছিলেন ওই পার্টিতে। সবাইকেই  কোয়ারেন্টিনে  রাখা হচ্ছে। মহারাষ্ট্রের পুনেতে ৪৪ বছর বয়স্কা এক মহিলা নাইজেরিয়া থেকে এই ভাইরাস নিয়ে এসেছেন বলে চিকিৎসকরা সন্দেহ করছেন। ভারতে ওমিক্রনের এই বিস্তার চিন্তার ভাঁজ ফেলেছে স্বাস্থ্যকর্তাদের কপালে। সোমবার এই বিষয়টি নিয়ে আলোচনার জন্য উচ্চপর্যায়ের এক বৈঠকও ডাকা হয়েছে।    

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status