দিল্লিতে যুবতীদের স্কুটারের নিবন্ধনে ‘সেক্স’ সিরিজ, অতঃপর...

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) ডিসেম্বর ৫, ২০২১, রোববার, ১:৩৪ অপরাহ্ন

দিল্লিতে মেয়েদের স্কুটারের লাইসেন্স প্লেটে ‘সেক্স’ সিরিজ যুক্ত করা নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে নারীদের মধ্যে। সম্প্রতি এক যুবতী একটি স্কুটার কিনেছেন। কিন্তু তার রেজিস্ট্রেশন নাম্বারে ইংরেজিতে ‘সেক্স’ শব্দটি যুক্ত করা হয়েছে। এ ঘটনায় ওই যুবতী কটূক্তি এবং বক্রোক্তির শিকার হচ্ছেন। বিষয়টি নিয়ে সামনে এগিয়ে এসেছে দিল্লি কমিশন ফর উইমেন। তারা যানবাহনের নিবন্ধন নাম্বারে ‘সেক্স’ শব্দটি পরিবর্তনের জন্য পরিবহন বিভাগের প্রতি নোটিশ দিয়েছে। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি।

যে যুবতী তার নাম্বার প্লেটে ‘সেক্স’ সিরিজ পেয়েছেন, তিনি দিল্লি কমিশন ফর উইমেনকে জানিয়েছেন, এমন নাম্বারের কারণে তিনি নিয়মিত মারাত্মক হয়রানির শিকারে পরিণত হচ্ছেন। এ জন্য তিনি বাইরে যোগাযোগে সমস্যায় পড়ছেন।
এমনকি অত্যাবশ্যকীয় কাজেও যেতে পারছেন না। বিষয়টি আমলে নিয়ে পরিবহন বিভাগের প্রতি ওই নোটিশ পাঠিয়েছে দিল্লি কমিশন ফর উইমেন।

তারা পরিবহন বিভাগের প্রতি নির্দেশ দিয়েছে ‘সেক্স’ সিরিজে মোট যে পরিমাণ গাড়ি নিবন্ধন দেয়া হয়েছে তার সংখ্যা জানাতে। একই সঙ্গে এ জাতীয় যত অভিযোগ জমা পড়েছে তার বিস্তারিতও জানতে চেয়েছে দিল্লি কমিশন ফর উইমেন। একই সঙ্গে পরিবহন বিভাগ থেকে চার দিনের মধ্যে বিস্তারিত পদক্ষেপ নিতে বলা হয়েছে। দিল্লি কমিশন ফর উইমেনের প্রধান স্বাতী মালিওয়াল নোটিশ দেয়ার সময় এসব কথা বলেছেন।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

ইরানে বিকট শব্দ, উৎস কি!

১৬ জানুয়ারি ২০২২



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status