বিশ্বজমিন

দিল্লিতে সংক্রমণ, ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা দাঁড়লো ৫

মানবজমিন ডেস্ক

৫ ডিসেম্বর ২০২১, রবিবার, ১:২০ অপরাহ্ন

তাঞ্জানিয়া ফেরত এক ব্যক্তির দেহে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হয়েছে। তাকে দিল্লির লোক নায়েক জয়প্রকাশ হাসপাতালে (এলএনজেপি) ভর্তি করা হয়েছে। তাকে নিয়ে ভারতে ওমিক্রনে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫। একজন কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে এ খবর জানিয়েছে ভারতের সরকারি বার্তা সংস্থা পিটিআই। ওই কর্মকর্তা বলেছেন, ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোলে ১২টি নমুনা পাঠানো হয়।

এর মধ্যে একজনের দেহে ওমিক্রন সংক্রমণ পাওয়া গেছে। তিনি একজন ভারতীয়। দু’চারদিন আগে তিনি তাঞ্জানিয়া থেকে দেশে ফিরেছেন। এর আগে প্রথম দু’জনের শরীরে ওমিক্রন শনাক্ত হয় এ সপ্তাহের শুরুর দিকে কর্নাটক রাজ্যে। পরে আরো দু’জন শনাক্ত হন গুজরাট ও মহারাষ্ট্রে। আর সর্বশেষ ব্যক্তিকে শনাক্ত করা হলো দিল্লিতে।

গত ২৫ শে নভেম্বর ওমিক্রন প্রথম শনাক্ত হয় দক্ষিণ আফ্রিকায়। একে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভ্যারিয়েন্ট অব কনসার্ন হিসেবে শ্রেণিবিভাগ করেছে। দিল্লিতে সেই ভাইরাস শনাক্ত হওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি দিল্লির মুখ্যমন্ত্রী সর্নিবন্ধ অনুরোধ জানিয়ে বলেছেন- প্রধানমন্ত্রী সাহেব, অনুগ্রহ করে ফ্লাইট বন্ধ করুন। একই আহ্বান জানিয়ে তিনি প্রধানমন্ত্রী মোদিকে একটি চিঠিও লিখেছেন।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status