অন্তিম মুহূর্তে হার এড়ালো পিএসজি

স্পোর্টস ডেস্ক

খেলা ৫ ডিসেম্বর ২০২১, রোববার

‘অধিক সন্ন্যাসীতে গাজন নষ্ট’- কথাটা পুরোপুরি খাটে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) ক্ষেত্রে। আগে থেকেই কিলিয়ান এমবাপ্পে, নেইমার, অ্যাঞ্জেল ডি মারিয়াদের উপস্থিতিতে ফুটবল বিশ্বে শক্ত অবস্থান লা প্যারিসিয়ানদের। তার মধ্যে আবার লিওনেল মেসির অন্তর্ভূক্তি। বিশ্বসেরা আক্রমণভাগ তৈরি করে চ্যাম্পিয়নস লীগ শিরোপার স্বপ্ন দেখিয়েছেন সভাপতি নাসির আল খেলাইফি। ইউরোপ সেরা হওয়া তো দূরের কথা, ধারাবাহিক পারফর্মই করতে পারছে না পিএসজি। আগের ম্যাচে নিসের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর এবার হারতে বসেছিল লঁসের কাছে। অন্তিম মুহূর্তে জর্জিনিও ভাইনালদামের নৈপুণ্যে পয়েন্টে ভাগ বসায় পিএসজি। শনিবার রাতে স্টেড বোলার্ট-ডেলিস স্টেডিয়ামে ফরাসি লিগ ওয়ানের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে বেশ ধার দেখায় স্বাগতিক লঁস।
মাত্র ৩৫ শতাংশ বল দখলে রেখে পিএসজির গোলবারের উদ্দেশ্যে মোট ১৮টি শট নেয় লঁস, যার লক্ষ্যে ছিল ৭টি। অপরদিকে ৬৫ শতাংশ বল পজেশনে রেখে ১৩টি শটের ৬টি লক্ষ্যে রাখে পিএসজি।

চোটের কারণে আগে থেকেই নেই নেইমার। কিলিয়ান এমবাপ্পেকে বেঞ্চে বসিয়ে তিন আর্জেন্টাইন লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া ও মাউরো ইকার্দিকে নিয়ে আক্রমণ ভাগ সাজান স্বদেশি কোচ মাউরিসিও পচেত্তিনো।
ঘরের মাঠে শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় লঁস। তবে ডি-বক্সের ভেতরে ভালো অবস্থানে বল পেয়েও উড়িয়ে মেরে হতাশ করেন ফরাসি ডিফেন্ডার জোনাথন।

১৬তম মিনিটে ডি-বক্সে ঢুকে ডি মারিয়ার উদ্দেশ্যে বল বাড়ান মেসি। তবে ডি মারিয়া পর্যন্ত বল পৌঁছার আগেই প্রতিপক্ষের ডিফেন্ডার হেডে ক্লেয়ার করেন।
বিরতির আগে দুটি ভালো সুযোগ পায় পিএসজি। মেসির ক্রসে কাছ থেকে ভলি লক্ষ্যে রাখতে পারেননি ইকার্দি। আর আশরাফ হাকিমির ক্রসে দূরের পোস্টে ডি মারিয়ার প্রচেষ্টা পা দিয়ে ঠেকান লঁস গোলরক্ষক জিন-লুই লেকা।
৬২তম মিনিটে এগিয়ে যায় লঁস। ডি-বক্সের বাইরে থেকে সিকো ফোফানার শট কেইলর নাভাসের হাত ফসকে বল জালে জড়ায়।

৭০তম মিনিটে ইকার্দিকে তুলে এমবাপ্পেকে এবং লিয়ান্দ্রো পারেদেসের জায়গায় ভাইনালদামকে নামান পচেত্তিনো। বদলি হিসেবে নামা ভাইনালদামই ম্যাচের মোড় পাল্টে দেন। ম্যাচের ফলাফল যখন প্রায় নিশ্চিত তখনই গোল করেন এই ডাচ ফুটবলার। নির্ধারিত সময়ের পর যোগ করা দ্বিতীয় মিনিটে কিলিয়ান এমবাপ্পের ক্রসে কাছ থেকে হেডে বল জালে পাঠান ভাইনালদাম।

১৭ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পিএসজি। ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্শেই। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তিনে রেন। আর লঁসের অবস্থান পাঁচে। তাদের পয়েন্ট ২৭।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

এএফসি কাপের ‘ডি’ গ্রুপে বসুন্ধরা কিংস

প্লে-অফ খেলতে হবে আবাহনীকে

১৮ জানুয়ারি ২০২২

দাপুটে জয়ে শুরু নাদালের

১৮ জানুয়ারি ২০২২

ছোট পর্দায় আজকের খেলা

১৮ জানুয়ারি ২০২২

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপকানাডা-ইংল্যান্ড সন্ধ্যা ৭টাদ. আফ্রিকা-উগান্ডা সন্ধ্যা ৭টাআফগানিস্তান-পিএনজি সন্ধ্যা ৭টা(স্টার স্পোর্টস)

বাংলাদেশে ফিরলেন রোডস

১৭ জানুয়ারি ২০২২



খেলা সর্বাধিক পঠিত



অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

জয়ে শুরু অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার

DMCA.com Protection Status