প্রেমিককে বিয়ের চাপ দেয়াই কাল হয় সিলেটের খুশির

স্টাফ রিপোর্টার

দেশ বিদেশ ৫ ডিসেম্বর ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ১২:৫৮ অপরাহ্ন

দুই বছর আগে লন্ডন প্রবাসী ইউসুফের সঙ্গে মোবাইল ফোনে বিয়ে হয়েছিল ১৫ বছর বয়সী খুশি বেগমের। ইউসুফ সিলেট শহর এলাকার বাসিন্দা। কিন্তু স্বামীর অবর্তমানে নিজ এলাকা ছাতকের গৌরীপুরের মহিউদ্দিনের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে খুশির। কিছুদিন পরে সেই সম্পর্ক আরও ঘনিষ্ঠ হয়। পরে খুশি তাকে বিয়ের জন্য চাপ দিতে থাকেন। চতুর মহিউদ্দিন খুশিকে বিয়ে করতে রাজি ছিলেন না। সে বিভিন্ন অজুহাতে খুশিকে বুঝিয়ে রাখতো। নাছোরবান্দা খুশি পিছু হটেননি।
তার এক কথা, বিয়ে করতে হবে। শেষ পর্যন্ত মহিউদ্দিন তাকে হত্যার পরিকল্পনা করে। পরিকল্পনা মোতাবেক রাতে কৌশলে খুশিকে বাড়ি থেকে ডেকে পার্শ্ববর্তী ধানক্ষেতে নিয়ে গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে পালিয়ে যায় মহিউদ্দিন। ক্লু-লেস এই হত্যাকাণ্ডের ১৬ দিন পর ওই ঘটনার রহস্য উন্মোচনসহ মূল অভিযুক্তকে গ্রেপ্তার করে এসব তথ্য জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্থাটির এলআইসি শাখার বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, গত ১৭ই নভেম্বর নিখোঁজ হয় খুশি বেগম। নিখোঁজের ৪ দিন পর স্থানীয়রা ২১শে নভেম্বর গ্রামের একটি ধানক্ষেতে গলায় ওড়না পেঁচানো অবস্থায় মরদেহ দেখতে পেয়ে তার বাড়িতে খবর দেন। তাৎক্ষণিকভাবে বাড়ির লোকজন ঘটনাস্থলে গিয়ে মরদেহটি নিখোঁজ খুশির বলে শনাক্ত করেন। এরপর স্থানীয় থানা পুলিশ মরদেহের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠায়। এ ঘটনায় নিহতের বাবা কবির মিয়া অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে ছাতক থানায় হত্যা মামলা করেন। একপর্যায়ে ক্লুলেস এই হত্যাকাণ্ডের সঙ্গে মহিউদ্দিনের সম্পর্ক খুঁজে পাওয়া যায়। পরবর্তীতে চট্টগ্রামের সীতাকুণ্ডু থানাধীন কেডিএস এলাকা থেকে মহিউদ্দিনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার মহিউদ্দিন সিআইডির কাছে স্বীকার করেছে, তার সঙ্গে নিহত খুশি বেগমের প্রেমের সম্পর্ক ছিল। বেশ কিছুদিন ধরে খুশি তাকে বিয়ের জন্য চাপ দিচ্ছিল। মহিউদ্দিন বিয়ে করতে অস্বীকৃতি জানালে তাদের সম্পর্কের বিষয়টি পরিবার ও সমাজের গণ্যমান্য ব্যক্তিদের কাছে প্রকাশ করার হুমকি দেয় খুশি। তখন মহিউদ্দিন ১৭ই নভেম্বর রাতে খুশিকে কৌশলে বাড়ি থেকে ডেকে পার্শ্ববর্তী ধানক্ষেতে নিয়ে গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে পালিয়ে যায়। এক প্রশ্নের জবাবে মুক্তা ধর বলেন, হত্যাকাণ্ডের সঙ্গে আর কেউ জড়িত কি-না এবং এই কাজে পরোক্ষভাবেও কেউ সহযোগিতা করেছে কি-না এসব বিষয় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে জানা যাবে।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

দেশে মদের চাহিদা ও উৎপাদন বেড়েছে

২২ জানুয়ারি ২০২২

দেশে আগের যেকোনো সময়ের চেয়ে অ্যালকোহল বা মদের চাহিদা ও উৎপাদন বেড়েছে ব্যাপক হারে। সরকারি ...

গবেষণা-উদ্ভাবনে বুয়েট-ওয়ালটন চুক্তি

২২ জানুয়ারি ২০২২

বাংলাদেশে প্রকৌশল ও প্রযুক্তি গবেষণার কেন্দ্র হয়ে উঠেছে ওয়ালটন। ওয়ালটন কারখানায় বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি নিয়ে ...

মালয়েশিয়ায় জিয়াউর রহমানের ৮৬ তম জম্মদিন পালন

২০ জানুয়ারি ২০২২

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬ তম জন্মদিন উপলক্ষে দোয়া,মিলাদ ও আলোচনা সভার আয়োজন করে মালয়েশিয়া ...

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে চায় ইরাক: বাণিজ্যমন্ত্রী

২১ জানুয়ারি ২০২২

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ইরাকের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির সুযোগ রয়েছে। এজন্য দুই ...

পররাষ্ট্রমন্ত্রীকে মার্কিন প্রেসিডেন্টের শুভেচ্ছা

২১ জানুয়ারি ২০২২

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এবং তার পত্নী সেলিনা মোমেনকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন ...

‘সমঝোতার’ চেষ্টায় ভিসি

২১ জানুয়ারি ২০২২

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা

নারীদের নজর কেড়েছে অ্যালুমিনিয়ামের তৈরি বাহারি পণ্যে

২১ জানুয়ারি ২০২২

চলতি অধিবেশনে ইসি গঠনে আইন কারা থাকছেন অনুসন্ধান কমিটিতে?

২১ জানুয়ারি ২০২২

একাদশ জাতীয় সংসদের চলতি ষষ্ঠদশ অধিবেশনেই নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন পাস হতে চলেছে। সংবিধানের ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা

কারাগারের কয়েদিদের হাতে তৈরি পণ্যের চাহিদা

DMCA.com Protection Status