বিএসএফ’র প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিতে বিজিবি প্রতিনিধিদল ভারতে

স্টাফ রিপোর্টার

দেশ বিদেশ ৪ ডিসেম্বর ২০২১, শনিবার | সর্বশেষ আপডেট: ৭:০২ অপরাহ্ন

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি প্রতিনিধি দল ভারতে গেছেন। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো: সাফিনুল ইসলামের নেতৃত্বে  ৬ সদস্যর ওই প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করেছে শুক্রবার বিকেলে।  পরে তারা কলকাতা ও নয়াদিল্লী হয়ে শনিবার বিকেলে ভারতের জয়সালমের (রাজস্থান) বিমানবন্দরে পৌঁছান। এসময় বিএসএফের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বাংলাদেশ প্রতিনিধিদলকে উষ্ণ অভ্যর্থনা জ্ঞাপন করেন। আগামীকাল রোববার জয়সালমের (রাজস্থান) এ অনুষ্ঠিতব্য বিএসএফ প্যারেড ও অন্যান্য অনুষ্ঠানে তারা অংশগ্রহণ করবেন।  
বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মো: শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহাপরিচালকের এই সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ আস্থা ও সুসম্পর্ক জোরদার, দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধি এবং উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসনে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে। এছাড়াও বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের আমন্ত্রণে বিজিবি সীমান্ত কল্যাণ সমিতি’র প্রধান পৃষ্ঠপোষক ও বিজিবি মহাপরিচালকের পত্নী সোমা ইসলাম বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। তাদের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করবেন। পরিদর্শনের মাধ্যমে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতি জোরদার ছাড়াও উভয় সংগঠনের কল্যাণমূলক উদ্যোগ ও সফলতা সম্পর্কিত অভিজ্ঞতা বিনিময়ের ফলে বিজিবি ও বিএসএফ পরিবারসমূহ পারস্পরিকভাবে লাভবান হবে।
বিএসএফ'র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে আগামী ৮ ডিসেম্বর বিজিবি মহাপরিচালকের নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদল ঢাকায় ফিরবেন।  

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

পুলিশ সপ্তাহ ২০২২ শুরু আজ, পদক পাচ্ছেন ২৩০

২৩ জানুয়ারি ২০২২

‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ -এই প্রতিপাদ্য নিয়ে আজ শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ-২০২২। প্রধানমন্ত্রী ...

বনজ-মনিরুলসহ অতিরিক্ত আইজিপি হলেন সাত কর্মকর্তা

২৩ জানুয়ারি ২০২২

 অতিরিক্ত আইজিপি (গ্রেড-২) পদে পদোন্নতি পেয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান ডিআইজি বনজ কুমার ...

দেশে এখনো ৯ কোটি টিকা মজুত আছে: তথ্যমন্ত্রী

২৩ জানুয়ারি ২০২২

তথ্য ও সমপ্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে এ পর্যন্ত প্রায় ৩১ কোটি টিকা ...

টানা ৫ দিন বিরতির পর আজ বসছে সংসদ অধিবেশন

২৩ জানুয়ারি ২০২২

টানা ৫ দিন বিরতির পর আজ রোববার চলতি সংসদের ১৬তম অধিবেশন (শীতকালীন) আবারো বসছে। স্পিকার ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status