বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংসস্তূপে পরিণত করেছে

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে

শেষের পাতা ৪ ডিসেম্বর ২০২১, শনিবার | সর্বশেষ আপডেট: ১:৪১ অপরাহ্ন

দুঃশাসন, দুর্নীতি, লুটপাট, গুম, খুন, ধর্ষণ, নারী নির্যাতন ও সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বাসদের নারায়ণগঞ্জ জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বাম জোটের শীর্ষ নেতা ও বাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান বলেছেন, বর্তমান সরকারের ফ্যাসিবাদী দুঃশাসনে জনগণ আজ বিপর্যস্ত। বিরোধী মতকে দমনের জন্য ডিজিটাল নিরাপত্তা আইন জারি করেছে। নির্বাচন কমিশনসহ সকল সাংবিধানিক প্রতিষ্ঠান দলীয় প্রতিষ্ঠানে রূপান্তরিত হয়েছে। সাংবিধানিক বাধ্যবাধকতা থাকা সত্ত্বেও নির্বাচন কমিশন নিয়োগ প্রণয়ন আইন সরকার করছে না।
গতকাল বিকালে নগরীর আলী আহমেদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের সামনে অনুষ্ঠিত সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংসস্তূ্তপে পরিণত করেছে। চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের ঊর্ধ্বগতি থামাতে সরকার সম্পূর্ণ ব্যর্থ।
জ্বালানি তেলের দাম বাড়িয়ে জনগণের দুর্ভোগ আরও বাড়ানো হয়েছে। একদিকে করোনাকালে দরিদ্র হয়েছে ৩ কোটি ২৪ লাখ মানুষ, কাজ হারিয়েছে কোটি কোটি মানুষ; আরেক দিকে ২৬টি রাষ্ট্রীয় পাটকল ও ৬টি চিনিকল বন্ধ করে দিয়ে ৬০ হাজার শ্রমিকের পেটে  লাথি মেরেছে সরকার।
খালেকুজ্জামান বলেন, পুঁজিবাদী শাসন-শোষণে মুক্তিযুদ্ধের অঙ্গীকার সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার আজ ভুলণ্ঠিত হয়েছে। সরকারি পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক সহিংসতা বাড়ছে, বিপন্ন হচ্ছে মানবিক মূল্যবোধ। সুশাসন প্রতিষ্ঠায় ব্যর্থ সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই। বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন বাসদের কেন্দ্রীয় নেতা কমরেড বজলুর রশিদ ফিরোজ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস প্রমুখ। পরে নিখিল দাসকে আহ্বায়ক ও আবু নাঈম খান বিপ্লবকে সদস্য সচিব করে ৭ সদস্যবিশিষ্ট বাসদ নারায়ণগঞ্জ জেলার নবনির্বাচিত কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে নারায়ণগঞ্জ জেলার অন্যরা হলেন- সদস্য অসিত বরণ বিশ্বাস, সেলিম মাহমুদ, বেলায়েত হোসেন, এমএ মিল্টন, এসএম কাদির।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

৫০ বছর বয়সীদের জন্য বুস্টার ডোজ

১৮ জানুয়ারি ২০২২

এখন থেকে ৫০ বছর বয়সীদের করোনা টিকার বুস্টার ডোজ দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ...

ডিসি সম্মেলন শুরু আজ

করোনা আক্রান্ত পাঁচ ডিসি, দুই বিভাগীয় কমিশনার

১৮ জানুয়ারি ২০২২

নারায়ণগঞ্জের মতো সংসদ নির্বাচনও চমৎকার হবে

১৮ জানুয়ারি ২০২২

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মতো আগামী জাতীয় সংসদ নির্বাচনও ‘চমৎকার’ হবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী ...

মিষ্টিমুখ করালেন আইভী, মাথায় হাত রেখে দোয়া তৈমূরের

১৮ জানুয়ারি ২০২২

 নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে পরাজিত মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকারের বাসায় গতকাল মিষ্টি নিয়ে ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবেদনে উদ্বেগ

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে আশ্বস্ত হতে চায় বৃটেন

প্রাইভেটে আইন না মানার প্রতিযোগিতা

পাবলিক বিশ্ববিদ্যালয়ের বেহাল দশা

DMCA.com Protection Status