টাঙ্গাইল-৭ উপনির্বাচন কোথায় ভিড়বে ‘নৌকা’

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

বাংলারজমিন ৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার

আগামী ১৬ই জানুয়ারি টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক বর্তমান সরকারের অধীনে আর কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি। ফলে এই নির্বাচনে অন্যান্য দল অংশ নিলেও ভোটের মাঠে পাওয়া যাবে না আওয়ামী লীগের শক্ত প্রতিপক্ষ বিএনপি মনোনীত কাউকে। তাই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ‘নৌকা’ কার ঘাটে ভিড়ে- এ নিয়েই আলোচনা হচ্ছে সর্বত্র। আওয়ামী লীগের নেতাকর্মী ও দলীয় সমর্থকদের একটি অংশ মনে করে তৃণমূল নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে দলের জন্য নিবেদিত, ত্যাগী ও পরীক্ষিত কাউকে দল মনোনয়ন দেবে। এমন আত্মবিশ্বাস থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদের পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছে সমর্থকরা। দলীয় সমর্থকদের আরেকটি পক্ষ মনে করে, সদ্য প্রয়াত এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ একাব্বর হোসেন দলীয় সভানেত্রীর অত্যন্ত আস্থাভাজন ছিলেন। টানা ৪ বার এমপি নির্বাচিত হয়ে তিনি তার জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতার প্রমাণ রেখে গেছেন।
তাই তার একমাত্র পুত্র ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত বা তাঁর স্ত্রী ঝর্ণা হোসেনকে মনোনয়ন দিয়ে প্রয়াত এমপি একাব্বর হোসেনকে মূল্যায়ন করবেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। এমন বিশ্বাসে এই পরিবারের পক্ষে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন তাদের সমর্থকরা।
অপরদিকে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের পুত্র খান আহমেদ শুভ’র পক্ষেও প্রচারণা চালাচ্ছেন একটি অংশ। মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, নেত্রীর কথা অনুযায়ী তৃণমূল নেতৃত্বের দাবি ও জনপ্রিয়তার ভিত্তিতেই দল মনোনয়ন দেবে। আমি দীর্ঘ ৩৭ বছর ধরে আওয়ামী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তথাপি মির্জাপুর উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করতে নিরলসভাবে কাজ করেছি। তাই বিশ্বাস করি আওয়ামী রাজনীতি সুসংগঠিত রাখতে নেত্রী আমাকেই মনোনয়ন দেবেন। মনোনয়ন প্রত্যাশী সদ্য প্রয়াত এমপি বীর মুক্তিযোদ্ধা একাব্বর হোসেনের পুত্র বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত বলেন, দলীয় মনোনয়ন একান্তই নেত্রীর ব্যাপার। তবে আমি মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। আমার বাবাকে সভানেত্রী অনেক ভালবাসতেন। মির্জাপুর নিয়ে বাবার করা পরিকল্পনার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে পারবো। অপর মনোনয়ন প্রত্যাশী টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য খান আহমেদ শুভ বলেন, আমার বাবা টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক এর হাতেই প্রথম মির্জাপুর উপজেলা আওয়ামী লীগ সুসংগঠিত হয়েছে। আমি তাঁর সন্তান হিসেবে বলতে পারি মনোনয়ন পেলে দলকে আরও সুসংগঠিত করতে পারবো, মানুষের জন্য কাজ করতে পারবো। এছাড়াও উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করে মনোনয়ন পত্র জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজীব তালুকদার, অপর সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য মেজর (অব.) খন্দকার এ. হাফিজ, বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতি খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জ্বল, মধুমতি ব্যাংকের পরিচালক রাফিউর রহমান খান ইউসুফজাই (সানি)।
প্রসঙ্গত, গত ১৬ই নভেম্বর রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন টাঙ্গাইল- ৭ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা একাব্বর হোসেন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ফেনীতে মাদক মামলায় নারীর যাবজ্জীবন

২০ জানুয়ারি ২০২২

ফেনীতে মাদকের মামলায় এক সুমি আক্তার (৩৬) নামে এক নারীর যাবজ্জীবন কারাদন্ডের রায় ঘোষণা করেছে ...

শিবচরে ঔষধ কোম্পানির বিক্রয় প্রতিনিধির মরদেহ উদ্ধার

২০ জানুয়ারি ২০২২

মাদারীপুরের শিবচরে মো.শফিকুল ইসলাম (২৮) নামে ওষুধ কোম্পানির এক বিক্রয়কর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার ...

টেকনাফে ৪০ হাজার ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

২০ জানুয়ারি ২০২২

কক্সবাজারের হ্নীলার আলীখালী গ্রামের সোলার প্যানেলের সামনে টেকনাফ-কক্সবাজার পাকা রাস্তা হতে ৪০ হাজার পিস ইয়াবাসহ ...

আগুনের লেলিহান শিখায় বাঁশখালীর ২১ পরিবার নিঃস্ব

২০ জানুয়ারি ২০২২

 চট্টগ্রামের বাঁশখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১৫টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল দুপুর ১২টা ৪০ ...

মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

মৌলভীবাজারে নতুন করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

২০ জানুয়ারি ২০২২

আড়াইহাজারে মেঘনা নদী থেকে কয়লা ভর্তি ট্রলার ছিনতাই

২০ জানুয়ারি ২০২২

 নারায়ণগঞ্জের আড়াইহাজারে মেঘনা নদীতে নোঙর করা অবস্থায় একটি কয়লাভর্তি ট্রলার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ট্রলারে প্রায় ...

দিনাজপুর সীমান্তে যুবকের লাশ উদ্ধার

২০ জানুয়ারি ২০২২

দক্ষিণ কোতোয়ালীর দাইনুর সীমান্তে লোকমান হাসান (৩০) নামে এক যুবকের লাশ উদ্ধার হয়েছে। গতকাল সকালে ...

কিশোরগঞ্জে ইউনিয়ন ভূমি কর্মকর্তাদের বেতন স্কেল স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি

২০ জানুয়ারি ২০২২

 ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তাদের উন্নীত বেতন স্কেলের উপর স্থগিতাদেশ প্রত্যাহার ...

চট্টগ্রামে ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনা

২০ জানুয়ারি ২০২২

চট্টগ্রামে ভয়ঙ্কর হয়ে উঠেছে করোনা মহামারি। এখানে প্রতিদিন আক্রান্তের সংখ্যা আগের দিনকে ছাড়িয়ে যাচ্ছে। সর্বশেষ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



নোয়াখালী পৌরসভা নির্বাচন

নৌকার প্রার্থী সহিদ উল্যাহ বিজয়ী

DMCA.com Protection Status