রোনালদোকে জবাব দিলেন মেসির বাবা!

স্পোর্টস ডেস্ক

খেলা ২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার

দুর্দান্ত একটি মৌসুম কাটিয়েছেন লিওনেল মেসি। বার্সেলোনার হয়ে দুর্দান্ত সময় কাটানোর সঙ্গে জিতেছেন কোপা আমেরিকা, যা যুগিয়েছে আর্জেন্টাইন মহাতারকার বর্ষসেরা হওয়ার রসদ। অনুমিতভাবেই ব্যালন ডি’অর জিতেছেন মেসি। তবুও সমালোচনা থেকে বাঁচতে পারেননি। সপ্তম ব্যালন ডি’অরের সঙ্গে পেয়েছেন সাবেক বর্তমান ফুটবলারদের কাছ থেকে তীর্যক মন্তব্যের তেতো স্বাদ। সমালোচনায় পরোক্ষভাবে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদোও। বিষয়গুলোতে মেসি ভ্রুক্ষেপ না করলেও জবাব দিয়েছেন বাবা হোর্হে মেসি।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ব্যালন ডি’অর হাতে মেসির ছবি পোস্ট করেছেন তার বাবা। ক্যাপশনে লিখেছেন, ‘ব্লা ব্লা ব্লা... চালিয়ে যাও।’ সংক্ষিপ্ত শিরোনামে হোর্হে মেসি আসলে কী বোঝাতে চেয়েছেন তা অস্পষ্ট নয়!
নির্বাচিত ১৮০ জন সাংবাদিকের ভোটে ব্যালন ডি’অরের জন্য মনোনীত করা হয় ৩০ জন ফুটবলার।
এরপর বিশেষজ্ঞ ৫০ জন সাংবাদিক তালিকা ছেঁটে করেন ৫ জনের। এরপর শুরু হয় ভোটাভুটি।

সেখানে ৬১৩ পয়েন্ট পেয়ে এবারের ব্যালন ডি’অর জিতেন লিওনেল মেসি। দ্বিতীয় সেরা বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানদোভস্কি পেয়েছেন ৫৮০ পয়েন্ট। বায়ার্ন মিউনিখ তারকার দ্বিতীয় অবস্থান মানতে পারছেন না জার্মানির সাবেক বর্তমান খেলোয়াড়রা। এমনকি জার্মানির পত্রিকা বিল্ড ব্যালন্ড ডি’অর নিয়ে তাদের লেখা খবরটি শিরোনাম দিয়েছে এ রকম , ‘এটা কীভাবে সত্যি হয়! এটা রীতিমতো একটা কেলেঙ্কারি।’

স্প্যানিশ কিংবদন্তি গোলকিপার ইকার ক্যাসিয়াসতো ব্যালন ডি’অর প্রক্রিয়া নিয়েই প্রশ্ন তুলেছেন। সমালোচনার মিছিলে যোগ দেন জার্মানির টমাস মুলার ও টনি ক্রুসদের মতো তারকা খেলোয়াড়রা।
ব্যালন ডি’অরের ভোটাভুটিতে তৃতীয় হয়েছেন জর্জিনিও, চতুর্থ করিম বেনজেমা এবং পঞ্চম অ্যাঙ্গোলো কন্তে। অর্থাৎ সেরা পাঁচে নেই ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ সুপারস্টার হয়েছেন ষষ্ঠ। সিআরসেভেন যে ব্যালন ডি’অরের ফলে খুশি নন তা বোঝা গেছে এক সমর্থকের পোস্টে তার মন্তব্যে।

সিআরসেভেন.ও লিনার্দিও নামের এক রোনালদো ভক্ত নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করে, ‘ কে পুরস্কারটা জিতলো? মেসি। যে বার্সেলোনার হয়ে কেবল কোপা দেল রে শিরোপা জিতেছে। রোনালদো যাওয়ার পর থেকে রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোলও করতে পারেনি সে। এরপর মৌসুমের বড় ম্যাচগুলোতে অদৃশ্য হয়ে গেছে।’
মেসির ব্যালন ডি’অর জয়ের পেছনে বড় ভূমিকা ছিল কোপা আমেরিকার শিরোপা জয়। লিনার্দিও সেটিকেও করেছেন প্রশ্নবিদ্ধ। তিনি লিখেছেন, ‘কোপা আমেরিকা জিতেছে যেটা প্রতি চার বছরে হওয়ার কথা ছিল। কিন্তু এখন প্রতি বছরই হচ্ছে। ফাইনাল ও সেমিফাইনালেও কোনো গোল করতে পারেনি সে। এরপর এখন পিএসজির হয়েও বাজে মৌসুম কাটাচ্ছে মেসি।’

ভক্তদের এমন বিচার-বিশ্লেষণ স্বাভাবিকই বটে। কিন্তু লিনার্দিও’র সেই পোস্টে রোনালদো সহমত পোষণ করেছেন। মন্তব্য করেছেন, ‘ঋধপঃড়ং’ যার অর্থ, এটিই তথ্য। এরপরেই মেসির বাবা ও প্রতিনিধি হোর্হে মেসি সেই পোস্টটি করেন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

এএফসি কাপের ‘ডি’ গ্রুপে বসুন্ধরা কিংস

প্লে-অফ খেলতে হবে আবাহনীকে

১৮ জানুয়ারি ২০২২

দাপুটে জয়ে শুরু নাদালের

১৮ জানুয়ারি ২০২২

ছোট পর্দায় আজকের খেলা

১৮ জানুয়ারি ২০২২

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপকানাডা-ইংল্যান্ড সন্ধ্যা ৭টাদ. আফ্রিকা-উগান্ডা সন্ধ্যা ৭টাআফগানিস্তান-পিএনজি সন্ধ্যা ৭টা(স্টার স্পোর্টস)

বাংলাদেশে ফিরলেন রোডস

১৭ জানুয়ারি ২০২২



খেলা সর্বাধিক পঠিত



অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

জয়ে শুরু অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার

DMCA.com Protection Status