বাংলারজমিন

সাজেকে আগুনে রিসোর্ট, রেস্টুরেন্ট ও বসতবাড়ি পুড়ে ছাই

রাঙামাটি প্রতিনিধি

২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১১:৪৭ পূর্বাহ্ন

সমুদ্র পৃষ্ঠ থেকে ১৮০০ ফুট উচ্চতায় রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন কেন্দ্রে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এতে চারটি রিসোর্ট, দুইটি রেস্টুরেন্ট ও একটি বসতবাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে। এতে আনুমানিক ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন সাজেক রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই।

তিনি জানান, ২রা ডিসেম্বর বৃহস্পতিবার ভোর রাত ৪টায় অবকাশ রিসোর্ট থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তেই আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। অবকাশ রিসোর্ট, সাজেক ইকো ভ্যালি রিসোর্ট, মেঘ ছুট রিসোর্ট, মনটানা রিসোর্ট, মারুতি রেস্টুরেন্ট, জাকারিয়া লুসাইয়ের বাসাসহ নির্মাণাধীন একটি রিসোর্ট পুড়ে যায়।

রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান আগুনের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা আগুন লাগার প্রকৃত কারণ খুঁজে বের করার চেষ্টা করছি। সেনাবাহিনীর সহায়তায় বড় ধরনের বিপদ হতে রক্ষা পাওয়া গেছে। দিঘিনালা থেকে ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। গভীর রাতে আগুনের সূত্র পাত হওয়ায় পর্যটকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভয়ে পর্যটকরা ছোটাছুটি শুরু করেন। এখন পর্যন্ত কোন ধরনের হতাহতের সংবাদ পাওয়া যায়নি। সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের দুই ঘন্টা চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status